,

ব্রাহ্মণবাড়িয়া হাইওয়ে ওসির রহস্যজনক বদলিতে ফেইসবুকে তোলপাড়

স্টাফ রিপোর্টার : সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেইসবুক। ব্রাহ্মণবাড়িয়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: ইউনুছ মিয়ার রহস্যজনক বদলি নিয়ে ফেইসবুকে তোলপাড় চলছে।

জানা গেছে, প্রায় ৪ মাস আগে মো: ইউনুছ মিয়া ব্রাহ্মণবাড়িয়া হাইওয়ে থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগদান করেন। এরপর থেকে তিনি মাদক ও সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান শুরু করেন। দেড় মাসে অপরাধ দমন ও কল্যান সভায় জনকল্যানে অগ্রনী ভূমিকা পালন করার জন্য এবং মাদক উদ্বার অভিযানে সফলতার জন্য গাজীপুর রিজিয়নের পুলিশ সুপার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: ইউনুছ মিয়াকে শ্রেষ্ঠ ইনচার্জ হিসাবে ঘোষনা করেন, সেই সঙ্গে অদ্যকার কনফারেন্সে সম্মাননা ও পূরুস্কার প্রদান করে।

কিন্তুু ৪ মাস হতেই ক্ষতিগ্রস্তরা তাকে বদলি করতে তদবির শুরু করে। খবরটি জানাজানি হলে উপজেলার সচেতন জনগণের মাঝে ক্ষোভ আলোচনা সৃষ্টি হয়। তারা জানান, ক্যাডাররা জনগণকে জিম্মি করে ফেলেছেন। তাই এই ওসি চলে গেলে সন্ত্রাসী কর্মকান্ড বেড়ে যাবে। এ প্রসঙ্গে ব্রাহ্মণবাড়িয়া বিশ্বরোড মোর এলাকার বাসিন্দা মো: খালেক বলেন, ওসি মো: ইউনুছ মিয়া ব্রাহ্মণবাড়িয়া বাসীর জন্যে আর্শীবাদ হয়ে এসেছেন।

তিনি এখানে আসার পর থানার পরিবেশ যেমন উন্নতি হয়েছে তেমনি সন্ত্রাসীদের দৌরাত্ম্যও কমে গেছে। ওই এলাকার আরেক বাসিন্দা জালাল আহমেদ বলেন, সন্ত্রাসীদের আখড়া বিশ্বরোড মোড় এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের মধ্যে অনেকে গ্রেফতার হয়েছে।

গোটা হাইওয়ে রোডে সন্ত্রাসীদের উৎপাত কমে যাওয়ায় আমরা স্বস্তিতে আছি। পুলিশ সুত্রে জানাযায়, আইনের নিয়ম অনুযায়ী আইজিপির অনুমোদন না নিয়ে, কোন তদন্ত না করে আত্ম পক্ষসমর্থনের সুযোগ না দিয়ে ১৮ মাসের নীচে কাউকে বদলী করা যাবেনা। এই মর্মে services and general administration department  order ১৯৬৮ মতে বিধান থাকলেও তা মানা হয়নি ।

অপরদিকে পুলিশ হেডকোয়ার্টার ঢাকা এই মর্মে গত ২৭/১০/২০১৬ তাং সার্কুলার জারী করলেও তা মানেনি। যা মানহানী ও আইন না মানার সামীল। এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া হাইওয়ে থানার ওসি মো: ইউনুছ মিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সেবার মহান ব্রত নিয়ে আমি এই পেশায় এসেছি, জনগণকে সেই সেবাই দিয়ে যাওয়ার চেষ্টা করছি। আমি এখানে শুধু সরকারি দায়িত্ব পালন করছি, এর বেশিকিছু নয়। এখান থেকে আমাকে যেখানেই পাঠানো হোক না কেন আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালন করে যাব।

Print Friendly, PDF & Email

© ARTEEBEE Inc. 2016 ‐ 2018 Version: 20180213t091722

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *