,

রুশ বিমান বিধ্বস্ত, ৭১ আরোহীর সবাই নিহত

আন্তর্জাতিক ডেস্ক : একাত্তর জন জন আরোহী সহ একটি রুশ বিমান মস্কোর একটি বিমান বন্দর থেকে ওড়ার কিছু পরেই বিধ্বস্ত হয়েছে। বিমানটি মস্কো থেকে কাজাখস্তান সীমান্তবর্তী রুশ শহর ওরস্কে যাচ্ছিল । আরোহীরা কেউ বেঁচে নেই বলে ধারণা করা হচ্ছে।

সারাটভ এয়ারলাইন্সের বিমানটি মস্কোর দমোদেোভো বিমানবন্দর থেকে ওড়ার করার পর পরই বিমানটি বিধ্বস্ত হয়। প্রত্যক্ষদর্শীরা বলেছেন, মস্কোর দক্ষিণ-পূর্বদিকের এলাকা আরগুনোভো থেকে তারা জ্বলন্ত বিমানটিকে মাটিতে পড়তে দেখেছেন।

জরুরি সেবাপ্রদানকারীরা মস্কোর দক্ষিণ পূর্বে বরফ-ঢাকা মাঠের মধ্যে বিমানটি ধ্বংসাবশেষ ছড়িয়ে থাকতে দেখেন। একটি ফ্লাইট ট্র্যাকিং সাইটে দাবি করা হচ্ছে, বিধ্বস্ত হওয়ার আগে এটি প্রতি মিনিটে এক হাজার মিটার গতিতে নিচে নামছিল।

রুশ প্রেসিডেন্ট পুতিন এ ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং তদন্তের নির্দেশ দিয়েছেন।

সাম্প্রতিক বছরগুলিতে রাশিয়ার বিমান সংস্থাগুলোর বিমান আরও দুটি দুর্ঘটনার শিকার হয়েছে। ২০১৬ সালের ডিসেম্বরে কৃষ্ণসাগরে বিধ্বস্ত হয় একটি বিমান, মারা যায় ৯২ জন।

২০১৫ সালের অক্টোবরে মিশরের সাইনাই এলাকায় বিধ্বস্ত হয় আরেকটি বিমান, যাতে মারা যায় ২২৪ জন। তবে সেই ঘটনায় ইসলামিক স্টেট বোমা পেতে রেখে মাঝ আাকাশে এটি উড়িয়ে দিয়েছিল বলে দাবি করেছিল।

Print Friendly, PDF & Email

© ARTEEBEE Inc. 2016 ‐ 2018 Version: 20180213t091722

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *