,

২১ ফেব্রুয়ারি থেকে ফোর-জি সেবা

অনলাইন ডেস্ক : আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের ছুটির কারণে এগিয়ে নেয়া হয়েছে ফোর-জি সেবা প্রদানের দিন। এর ফলে ২১ তারিখের পরিবর্তে ১৯ ফেব্রুয়ারি চালু হচ্ছে চতুর্থ প্রজন্মের নেটওয়ার্ক বা ফোরজি সুবিধা। একইদিনে ফোরজি সেবার লাইসেন্স হস্তান্তর করা হবে।

এর আগে নিলাম শেষে মঙ্গলবার দুপুরে বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ জানিয়েছিলেন, ‘২০ ফেব্রুয়ারি টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন চারটি অপারেটরকে চতুর্থ প্রজন্মের মোবাইল প্রযুক্তি সেবার লাইসেন্স হস্তান্তর করা হবে।’ তবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানের নিরাপত্তার কারণে ওই দিন সন্ধ্যার অনুষ্ঠান একদিন এগিয়ে আনার ঘোষণা দিয়েছে বিটিআরসি।

বিকেলে দেয়া সংশোধিত বক্তব্যে বিটিআরসি চেয়ারম্যান জানিয়েছেন, ‘১৯ ফেব্রুয়ারি সন্ধ্যায় গ্রামীণফোন, রবি, বাংলালিংক এবং টেলিটককে এক অনুষ্ঠানের মাধ্যমে বহুল প্রতিক্ষিত এই লাইসেন্স হস্তান্তর করা হবে। আর ওই দিনই বড় তিন অপারেটর সেবা কার্যক্রম শুরু করবে।’

শাহজাহান মাহমুদ আরও জানিয়েছেন, ‘বর্তমানে কার্যক্রম পরিচালনা করা চার অপারেটর ফোরজি লাইসেন্স পাওয়ার সব যোগ্যতা পূরণ করেছে এবং লাইসেন্স ফি ১০ কোটি টাকা দেয়া সাপেক্ষে তাদেরকে চতুর্থ প্রজন্মের লাইসেন্স দেয়া হবে।’

শাহজাহান মাহমুদ বলেছেন, ‘ফি দেয়া সাপেক্ষে একটি বড় অনুষ্ঠানের মাধ্যমে অপারেটরদেরকে ফোরজির লাইসেন্স দেয়া হবে।’

নীতিমালার বিধান অনুসারে ১৮ মাসের মধ্যে সবগুলো জেলা শহরে ফোরজির সেবা চালু করতে হবে অপারেটরদেরকে। আর ৩৬ মাসের মধ্যে দেশের উপজেলা পর্যায়ে এই সেবা নিয়ে যেতে হবে।

Print Friendly, PDF & Email

© ARTEEBEE Inc. 2016 ‐ 2018 Version: 20180213t091722

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *