May 27, 2018, 9:36 pm




আমিরাতের কাছে হেরে বিশ্বকাপ শেষ জিম্বাবুয়ের!

আমিরাতের কাছে হেরে বিশ্বকাপ শেষ জিম্বাবুয়ের!




স্পোর্টস ডেস্ক : দলকে বিশ্বকাপে নিতে হলে শেষ বলে ছক্কা হাঁকাতে হতো ক্রেইগ আরভিনকে। কিন্তু সেই বলে ২ রানের বেশি নিতে পারেননি তিনি। উল্টো ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সে সংযুক্ত আরব আমিরাতের কাছে হেরে গেল জিম্বাবুয়ে। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ৩ রানে হেরে যাওয়ায় ২০১৯ বিশ্বকাপে খেলা বলতে গেলে অনিশ্চিত হয়ে পড়লো গ্রায়েম ক্রেমারের দলের।

সুপার সিক্সে এটাই তাদের প্রথম জয়। জিম্বাবুয়ের হারে বিশ্বকাপ স্বপ্ন টিকে রইল আফগানিস্তান ও আয়ারল্যান্ডের। এই দুই দলের ম্যাচের জয়ী দল খেলবে ২০১৯ বিশ্বকাপে। বৃষ্টির বাধার আগে ৪৭ ওভার ৫ বলে ৭ উইকেট হারিয়ে ২৩৫ রান করে সংযুক্ত আরব আমিরাত। বৃষ্টি থামলে জিম্বাবুয়ে পায় ৪০ ওভারে ২৩০ রানের লক্ষ্য। স্বাগতিকরা ৭ উইকেটে করে ২২৬ রান।

কাগজে কলমে এখনও জিম্বাবুয়ের সুযোগ আছে। তবে সেটা আর তাদের হাতে নেই। আফগানিস্তান আর আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি টাই কিংবা পরিত্যক্ত হলে বিশ্বকাপে যাওয়ার সুযোগ থাকবে জিম্বাবুয়ের। তবে ওই ম্যাচে আফগানিস্তান কিংবা আয়ারল্যান্ডের মধ্যে একটি দল জিতে গেলে তারাই দশম দল হিসেবে ২০১৯ বিশ্বকাপে খেলবে।

প্রথমে ব্যাট করে আরব আমিরাত ৭ উইকেটে ২৩৫ রান তুলতে পেরেছিল। এরপরই নামে বৃষ্টি। পরে জিম্বাবুয়ের সামনে লক্ষ্য দেয়া হয় ৪০ ওভারে ২৩০ রানের।

দ্রুত রান তুলতে গিয়ে ৪৫ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে জিম্বাবুয়ে। সেখান থেকে দলকে টেনে তুলেন শন উইলিয়ামস আর পিটার মুর। চতুর্থ উইকেটে ৭৯ রানের এক জুটি গড়েন তারা। ৩৯ করে সাজঘরে ফেরেন মুর।

শন উইলিয়ামস এরপর দারুণভাবে টেনে নেন দলকে। শেষপর্যন্ত ৮০ বলে ৫ বাউন্ডারি আর ১ ছক্কায় ৮০ রান করে আউট হন এই ব্যাটসম্যান। এর মাঝে আবার সিকান্দার রাজা খেলে দিয়ে যান ২৬ বলে ৩৪ রানের ঝড়ো এক ইনিংস। তবে তাদের এই ইনিংসগুলো শেষপর্যন্ত  আর কাজে আসেনি।-ব্রেকিংনিউজ

খবরটি শেয়ার করুন..











© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com