September 24, 2018, 6:05 pm



বাংলাদেশে তৈরি হবে স্যামস্যাং হ্যান্ডসেট

বাংলাদেশে তৈরি হবে স্যামস্যাং হ্যান্ডসেট






এবার বাংলাদেশে হ্যান্ডসেট উৎপাদন করতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং। আগামী মে থেকে ঢাকার অদূরে নরসিংদীর কারখনায় হ্যান্ডসেট সংযোজন শুরু করতে যাচ্ছে এই ব্র্যান্ডটির স্থানীয় সহযোগী প্রতিষ্ঠান। শুরু থেকেই ফোরজি সমর্থন করে এমন সব সেটের সংযোজন হবে এ কারখানায়।

তবে স্যামসাংয়ের সঙ্গে ‘নন ডিসক্লোজার অ্যাগ্রিমেন্ট’ থাকায় এ বিষয়ে কোনো মন্তব্য করতে অপারগতা জানিয়েছে স্থানীয় ওই অংশীদার।

তারা জানিয়েছে, মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

সূত্র মতে, পরিকল্পনা অনুযায়ী, বছরে অন্তত ৫০ লাখ বিভিন্ন মডেলের হ্যান্ডসেটের সংযোজন হবে।  তবে শুরুতেই গ্যালাক্সি ব্র্যান্ডের ফ্ল্যাগশিপ মডেলের কোনো সেটের সংযোজন হবে না। আর আমদানিতে উচ্চ হারে কর থাকায় এবং স্থানীয় উৎপাদনে কর সুবিধা থাকায় এ উদ্যোগ অনেক লাভজনক হবে। একই সঙ্গে গ্রাহকরা বর্তমান মূল্যের চেয়েও অন্তত ১০ থেকে ২০ শতাংশ কম মূল্যে হ্যান্ডসেট পাবেন।

সংশ্লিষ্টরা বলছেন, আগামী কয়েক দিনের মধ্যে পরীক্ষামূলক সংযোজনের কাজ শুর ‍হবে এবং মে মাসের মাঝমাঝিতে বাণিজ্যিকভিত্তিতে উৎপাদন শুরু হবে।

ইতিমধ্যে এ বিষয়ে অনুমোদন পেতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসির কাছেও আবেদন করেছে সমস্যাং এবং তাদের স্থানীয় প্রতিনিধি।

খবরটি শেয়ার করুন..









© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com