বুধবার, ২৫ এপ্রিল ২০১৮, ০৪:২২ অপরাহ্ন




যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত




 রফিকুল ইসলাম আকাশ, ওয়াশিংটন ডিসি থেকে : গত ৩১শে মার্চ, শনিবার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় নোভা এনানডেল ক্যাম্পাস অডিটোরিয়ামে ‘বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি’র আয়োজনে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহনে অত্যন্ত সফলভাবে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশের “মহান স্বাধীনতা দিবস”। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়াশিংটন ডিসি’তে নিযুক্ত বাংলাদেশের মাননীয় রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীন।

ফয়সল কাদের ও শতরুপা বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে প্রবাসে বেড়ে উঠা ছোট ছোট ছেলে-মেয়েসহ কিশোর-কিশোরীদের বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। পরিবেশিত সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তি , নৃত্য এবং নাটিকা পরিবেশনার মধ্য মধ্য দিয়ে স্বাধীনতা সংগ্রাম এবং স্বদেশপ্রেমের চিত্র ফুটে উঠে। অনুষ্ঠানে বাগডিসি, বর্ণমালা শিক্ষাঙ্গন, বাই এবং একতারা পরিবেশিত দেশাত্মবোধক গানের ছোঁয়ায় ও নৃত্যের ঝংকারে উদ্দীপ্ত হয়ে উঠে সবার মন, শহীদদের স্মৃতির স্মরণে গভীর শ্রদ্ধায় আনত হয় সবার হৃদয়। সাংস্কৃতিক অনুষ্ঠানটির পরিকল্পনা ও পরিচালনায় ছিলেন বাগডিসির সাংস্কৃতিক সম্পাদিকা শম্পা বণিক।

এছাড়াও অনুষ্ঠানে ২ জনকে ‘আজীবন সম্মাননা’ ও ৫জন মুক্তিযোদ্ধাকে ‘মুক্তিযোদ্ধা সম্মাননা’ প্রদান করা হয়। যারা এই সম্মাননা পেলেন তারা হলেনঃ
রউফ মোহাম্মদ আব্দুর সরকার, আব্দুল গফুর,  তৌহিদুর রহমান ,  জিয়াউদ্দীন খান ও কালাচাঁদ সরকার  আজীবন সম্মাননা পেয়েছেন ই-লার্নিং-এর উদ্ভাবক ও প্রতিষ্ঠাতা ডঃ বদরুল হুদা খান এবং সামাজিক অবদানের জন্য ‘বাংলাদেশ এসোসিয়েশন অব আমেইরা ইঙ্ক’ বা বাই।
নুষ্ঠানের বিশেষ আকর্ষন ছিল অতিথি শিল্পী প্রিয়ংবদা ব্যানার্জির মনমাতানো পরিবেশনা ।

উল্লেখ্য, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মূলধারর যেসব সরকারী কর্মকর্তাবৃন্দ বক্তব্য রাখেন, তারা হলেন- কাউন্টি বোর্ড সুপারভাইজার কেটি ক্রিস্টল, হাউজ ডেলিগেটস ভিভিয়ান ওয়াটস, ডেভ স্টেগমিয়ের, জেসমিন মোয়াওয়াড, হান্নাহ আরিঘী। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফোবানার সাবেক চেয়ারম্যান জনাব আজাদুল হক। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল এনটিভি (ইউ এস এ), মহান স্বাধীনতা দিবস উদযাপনে মেট্টো ওয়াশিংটন এলাকার প্রবাসী বাংলাদেশিদের স্বতস্ফুর্ত অংশগ্রহণের জন্য বাগডিসির প্রেসিডেন্ট মোহাম্মদ আলমগীর ও সেক্রেটারি এ্যান্থনী পিউস গমেজ উপস্থিত অতিথিবৃন্দ ও সকল দর্শকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

খবরটি শেয়ার করুন..











© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com