সোমবার, ২৩ এপ্রিল ২০১৮, ১১:০০ অপরাহ্ন




শিরোপার কাছাকাছি বার্সেলোনা

শিরোপার কাছাকাছি বার্সেলোনা




চ্যাম্পিয়ন্স লিগে ইতালিয়ান ক্লাব রোমার বিপক্ষে সামনে গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে বার্সেলোনার। আর এই গুরুত্বপূর্ণ ম্যাচকে সামনে রেখে লেগানেসের বিপক্ষে মুখোমুখি হয়ে ছিল বার্সা। লেগানেসের বিপক্ষে জয় পেতে তেমন কোনো সমস্যা হয়নি মেসির বার্সেলোনার। অথচ রিয়াল মাদ্রিদকে কোপা দেল রে থেকে এই পুঁচকে লেগানেস বিদায় করে দেয়। বার্সা সুপারস্টার লিওনেল মেসির অনবদ্য হ্যাটট্রিকে ৩-১ গোলে লেগানেসকে উড়িয়ে দিয়ে জিতলো বার্সেলোনা। এর ফলে লিগে টানা ৩৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড স্পর্শ করল বার্সেলোনা। এর আগে, ১৯৭৯-৮০ মৌসুমে রিয়াল সোসিয়াদাদ লা লিগায় টানা ৩৮ ম্যাচ অপরাজিত ছিল।

কোচ ভালভার্দে কোচ মেসি, সুয়ারেজ, দেম্বেলে, কৌতিনহো এদের সবাইকে একাদশে রেখে শক্তিশালী একাদশই মাঠে নামান। ম্যাচের ১৭ মিনিটে কৌতিনহোর শট রুখে দেন লেগানেসের গোলকিপার। উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ ম্যাচের ১৮ মিনিটে গোলের সহজ একটি সুযোগ মিস করেন। এরপর ম্যাচের ২৭ মিনিটে ডি বক্সের বাইরে মেসিকে ফাউল করলে ফ্রি কিক পায় বার্সা। সেই ফ্রি কিক থেকে অসাধারণ এক গোল করেন বার্সা সুপারস্টার লিওনেল মেসি।

বার্সা প্রাণভোমরা ফ্রি কিকে লা লিগার বর্তমান মৌসুমে এই নিয়ে ৬টি গোল করলেন। অবশ্য ২০০৬-০৭ মৌসুমে রোনালদিনহো সর্বশেষ এক মৌসুমে লিগে ৬টি গোল করেছিলেন। ফ্রি কিকের এই গোলের ৩ মিনিট পর আবারও মেসি গোলের দেখা পান। দুই গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় বার্সা।

বার্সার আধিপত্য বিরতি থেকে ফিরেও চলমান থাকে। কিন্তু ৬৮ মিনিতে লেগানেসের এল জাহি গোল করলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় পয়েন্ট টেবিলের ১৩ নম্বর এই দলটি। ম্যাচের ৮১ মিনিটে আবারও লুইস সুয়ারেজ গোল করার সুযোগ মিস করেন, গোলকিপারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন এই উরুগুইয়ান স্ট্রাইকার। কিন্তু ম্যাচের ৮৭ মিনিটে ক্যারিয়ারে ৪৫তম হ্যাটট্রিকটি পূরণ করেন মেসি। লিগে এটি তার ২৯তম গোল। আর তার দল ৩-১ গোলের বিশাল জয় পায়। এতে লিগে দ্বিতীয়তে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে ১২ পয়েন্টে এগিয়ে রইল বার্সেলোনা।

খবরটি শেয়ার করুন..











© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com