বুধবার, ২৫ এপ্রিল ২০১৮, ০৪:১৯ অপরাহ্ন




ত্বকের উজ্জ্বলতায় স্ক্রাবিং

ত্বকের উজ্জ্বলতায় স্ক্রাবিং




লাইফস্টাইল ডেস্ক : উজ্জ্বল ও কমনীয় ত্বক সকলেরই কাম্য। বিশেষ করে একটু উজ্জ্বল ত্বক পাবার জন্য আমরা অনেকেই অনেক কিছু করে থাকি। মনে মনে সবারই নিজের ত্বকের রঙ নিয়ে কিছুটা আক্ষেপ থেকেই যায়। তারই প্রেক্ষিতে আমাদের এতো চেষ্টা। কিন্তু মন অনেক খারাপ হয়ে যায় তখনই যখন আয়নার সামনে দাঁড়িয়ে একটুও ফলাফল দেখতে পাওয়া যায় না।

অনেকে শেষ মেশ বাধ্য হয়ে লেজার ট্রিটমেন্ট এর শরণাপন্ন হন একটু উজ্জলতা পাবার আশায়। আচ্ছা, যদি প্রাকৃতিক উপায়েই ত্বকের রঙ উজ্জ্বল করা যায় তাহলে কেমন হবে?

ত্বকের ওপর মরাকোষ জমলে ত্বক অনুজ্জ্বল দেখায়। প্রতিদিনের ফেসওয়াশে ত্বকের গভীরে জমে থাকা ময়লা পরিষ্কার হয় না। এজন্য চাই বাড়তি যত্ন। প্রয়োজন নিয়মিত স্ক্র্যাব করা। স্ক্রাবিংয়ে মরা কোষ দূর হয়ে যায়। আর ত্বককে রাখে কোমল-সজীব।

ত্বকে স্ক্রাব করার আগে লক্ষ্য রাখতে হবে, কেমিক্যাল স্ক্রাব থেকে হারবাল স্ক্রাব ত্বকের যত্নে বেশি ভালো।

জেনে নিন দু’টি ঘরোয়া স্ক্রাব-

এক চা-চামচ চাল ও ডালের গুঁড়া, তুলসী পাতা, গোলাপ জল, অ্যালোভেরা জেল মিশিয়ে পেস্ট তৈরি করুন। সপ্তাহে দুই দিন এই পেস্ট দিয়ে তিন মিনিট ত্বকে হালকা করে ম্যাসাজ করুন।

এক চা-চামচ পাকা পেঁপে চটকে নিয়ে সঙ্গে এক টেবিল চামচ টক দই মেশান। এখন ওটমিল গুঁড়া করুন। এর পর এক চা চামচ গুঁড়া ওটমিল পেঁপের মিশ্রণের সঙ্গে মিশিয়ে মুখে লাগান। ১০ মিনিট অপেক্ষা করুন। এবার হালকাভাবে পাঁচ মিনিট ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করে পানি দিয়ে মুখ ধুয়ে নিন (সপ্তাহে দুই দিন)।

স্ক্রাবিংয়ে রক্ত সঞ্চালন ভালো হয়, ব্ল্যাকহেডস দূর করে। তারুণ্য ধরে রাখে-ত্বক হয় উজ্জ্বল-মসৃণ। মনে রাখবেন উজ্জল সুন্দর ত্বক পেতে প্রথমেই বেশি পরিমাণে পানি খাবেন এবং হাসি খুশি থাকবেন। তবেই আপনি সবসময় দেখতে প্রাণবন্ত থাকবেন।

খবরটি শেয়ার করুন..











© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com