May 27, 2018, 7:20 pm




বিমানে মশার বিরুদ্ধে অভিযোগ: নামতে হলো যাত্রীকে

বিমানে মশার বিরুদ্ধে অভিযোগ: নামতে হলো যাত্রীকে




অনলাইন ডেস্ক : ওই যাত্রীর বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছে ইন্ডিগোও। বিবৃতি জারি করে সংস্থার তরফে দাবি করা হয়েছে, বিমানের মধ্যে অভব্য আচরণের জন্যই সৌরভ রাই নামে ওই যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়।

মশার উপদ্রবে কলকাতায় বিক্ষোভ, অভিযোগ নতুন নয়। তাই বলে নামী সংস্থার বিমানেও মশার কামড়! এখানেই বিষয়টি মিটলে এক রকম ছিল, মশা নিয়ে বিবাদের জেরে বিমান থেকে নামিয়ে দেওয়া হল এক যাত্রীকে। ঘটনাটি ঘটেছে লখনউ বিমানবন্দরে। অভিযুক্ত ইন্ডিগো বিমানসংস্থা।

ভারতীয় ইংরেজি দৈনিকের প্রতিবেদন অনুযায়ী, ঘটনার সূত্রপাত সোমবার সকালে। গোটা ঘটনা জানিয়ে একটি ভিডিও পোস্ট করেন সৌরভ রাই নামে বেঙ্গালুরুর বাসিন্দা ওই যাত্রী।

সৌরভের অভিযোগ, লখনউ থেকে ভোর ছ’টা নাগাদ তিনি বিমানে ওঠেন। বিমানে ওঠার পরই তাঁকে মশা কামড়াতে শুরু করে বলে অভিযোগ ওই যাত্রীর। তাঁর দাবি, সমস্যা সমাধানের জন্য তিনি বিমানকর্মীদের অনুরোধ করলেও তাঁরা তাঁকে চুপ করে বসতে বলেন।

এর পরেই সৌরভ এবং বিমানসংস্থার কর্মীদের মধ্যে বিবাদ চরমে ওঠে। ওই যাত্রীর অভিযোগ, তাঁকে বিমান থেকে নেমে গিয়ে হেঁটে রানওয়ে থেকে টার্মিনালে চলে যেতে বলা হয়। একরকম জোর করেই তাঁকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়।

ওই যাত্রীর বিরুদ্ধে পাল্টা অভিযোগ করেছে ইন্ডিগোও। বিবৃতি জারি করে সংস্থার তরফে দাবি করা হয়েছে, বিমানের মধ্যে অভব্য আচরণের জন্যই সৌরভ রাই নামে ওই যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। তাঁর অভিযোগের পরিপ্রেক্ষিতে বিমানকর্মীরা ব্যবস্থা নেওয়ার আগেই তিনি চিত্‍কার-চেঁচামেচি জুড়ে দেন বলেও অভিযোগ করেছে বিমানসংস্থা।

শুধু তাই নয়, বিমানের দরজা বন্ধ হয়ে যাওয়ার পরেও তাঁকে শান্ত করা যায়নি। উল্টে অন্য যাত্রীদেরও বিমানের ক্ষতি করার জন্য সৌরভ প্ররোচিত করছিলেন বলে অভিযোগ ইন্ডিগোর। এমনকী, তিনি বিমান ‘ছিনতাই’ করার হুমকি দেন বলেও অভিযোগ বিমানসংস্থার। এই পরিস্থিতিতে যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখেই ওই যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে ইন্ডিগো।

তবে এই প্রথম নয়। সাম্প্রতিক অতীতে ইন্ডিগোর বিরুদ্ধে হয়রানির বেশ কিছু অভিযোগ তুলেছেন যাত্রীরা। তার মধ্যে সবথেকে বড় বিতর্ক বেঁধেছিল দিল্লি বিমানবন্দরে। সেখানে এক যাত্রীকে মাটিতে ফেলে মারধরের অভিযোগ উঠেছিল ইন্ডিগোর কয়েকজন গ্রাউন্ডস্টাফের বিরুদ্ধে। এবেলা

খবরটি শেয়ার করুন..











© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com