বুধবার, ২৫ এপ্রিল ২০১৮, ০৪:৩৮ অপরাহ্ন




কুমিল্লায় খালেদার অন্তর্বর্তীকালীন জামিন নামঞ্জুর

কুমিল্লায় খালেদার অন্তর্বর্তীকালীন জামিন নামঞ্জুর




অনলাইন ডেস্ক : কুমিল্লায় যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলায় ৮ যাত্রী নিহতের মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অন্তর্বর্তীকালীন জামিন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতে খালেদা জিয়ার আইনজীবীরা তার জামিনের আবেদন করেন। জামিন আবেদন নামঞ্জুর করেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জেসমিন আরা বেগম।

মামলার নথি পাওয়া সাপেক্ষে আগামী ২৩ এপ্রিল মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাজী নাজমুস সাদত।

এ বিষয়ে খালেদা জিয়ার আরেকজন আইনজীবী বলেন, আমরা খালেদা জিয়ার জামিন আবেদন করেছিলাম। কিন্তু আদালত এ বিষয়ে আগামী ২৩ এপ্রিল শুনানির দিন ধার্য করেছেন।

এর আগে গত ১০ এপ্রিল ঢাকা থেকে আসা খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার উপস্থিতিতে আইনজীবীরা খালেদা জিয়ার জামিনের আবেদন করেছিলেন। শুনানি শেষে ৫নং আমলি আদালতের বিচারক ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তাইন বিল্লাহ্ জামিন আবেদন নাকচ করেছিলেন।

এ বিষয়ে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাজী নাজমুস সাদত বলেন, নিম্ন আদালতে জামিন না পেয়ে আমরা জেলা জজ আদালতে জামিন আবেদন করেছি, বিধি অনুযায়ী আদালত থেকে ওই মামলার নথি চাওয়া হয়েছে, আগামী ২৩ এপ্রিল জামিনের জন্য আমরা আবেদন করব।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোর রাতে ২০ দলীয় জোটের টানা অবরোধ চলাকালীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি নৈশকোচে দুর্বৃত্তরা পেট্রোলবোমা ছোঁড়ে। এতে ওই বাসের ৮ জন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন আরও ২০ জন।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ৬ নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭ আসামির মধ্যে ৩ জন মারা যান, ৫ জনকে চার্জশিট থেকে বাদ দেয়া হয়। পরে অধিকতর তদন্ত শেষে গত বছরের ১৬ নভেম্বর খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লা আদালতে তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন চার্জশিট দাখিল করেন।

খবরটি শেয়ার করুন..











© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com