September 21, 2018, 12:03 pm

শিরোনাম :
চুনারুঘাটে সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির অভিযোগ দুদকের তদন্ত শুরু, বেরিয়ে আসছে অজানা কাহিনী সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার হবিগঞ্জকে সুশৃংখল জেলায় রূপান্তর করতে সক্ষম হব আইসিবির ৫ কর্মকর্তাসহ ১৫ জনের বিরুদ্ধে ১২ মামলা ‘সরকারের চাপে পদত্যাগ ও নির্বাসিত হতে বাধ্য হয়েছি’ আপত্তি সত্বেও সংসদে ডিজিটাল নিরাপত্তা আইন পাস যুগ্মসচিব পদে পদোন্নতির সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে কারও মান-অভিমান ভাঙানোর ইচ্ছে নেই: প্রধানমন্ত্রী সাভারে পুলিশ সোর্স নয়নকে পিটিয়ে হাত-পা ভাঙ্গলো সন্ত্রাসীরা শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ প্রতিবন্ধী কোটা রাখতে সংসদীয় কমিটির সুপারিশ



বাংলাদেশের প্রথম মডেল থানা ভালুকা

বাংলাদেশের প্রথম মডেল থানা ভালুকা






আরিফুল ইসলাম, ভালুকা প্রতিনিধি: ভালুকা মডেল থানা বাংলাদেশের প্রথম মডেল থানা। সাবেক তত্বাবধায়ক সরকারের আমলে বাংলাদেশের প্রথম মডেল থানার আত্মপ্রকাশ হয় ভালুকা মডেল থানার। উপজেলা পৌর সদরে অবস্থিত ভালুকা মডেল থানার কার্যালয় প্রতিদিন এখানে মানুষ নানা সমস্যা ও অভিযোগ নিয়ে হাজির হন নানান শ্রেণির পেশাজীবি মানুষ।

কিন্তুু বর্তমানে থানার চিত্র বদলে দিলেন এ থানার ভারপ্রাপ্ত কর্মকতা ওসি মামুনুর রশিদ। সেই মডেল থানার চিত্র এখন অন্যরকম। বিগত ২ বছর আগেও জরাজীর্ণ এই থানা ভবন ও আশপাশের অবস্থা দেখে যে কেউ চোখ কপালে তুলতো, প্রশ্ন করতো এই হাল দেশের প্রথম মডেল থানার? কিন্তু বর্তমানের চিত্র একেবারেই অন্যরকম। সাইনবোর্ড আর পুলিশ না থাকলে সবাই বলবে এটা কোন মিনি পার্ক।

আর এই মিনি পার্কের কারিগর হলেন বর্তমান অফিসার ইনচার্জ (ওসি) মামুন । আইনশৃঙ্খলা রক্ষার্থে তিনি যেমন পারদর্শী ও কর্মচঞ্চল ঠিক থানার পরিবেশ উন্নয়নে তিনি স্বপ্নীল কারিগর। এখন যে কেউ বলবে মডেল থানার চিত্র ঠিক মডেলে পরিনত হয়েছে। ওসি মামুনের একান্ত প্রচেষ্টায় থানার বর্তমান চিত্র পাল্টে গেছে। এখন সেবা নিতে আসা মানুষেরা থানার কম্পাউন্ডে এসে স্বস্থির নিঃশ্বাস ফেলে। যেখানে ময়লা আর্বজনার স্তুপ ছিলো সেখানে তিনি পাঁকা করে টাইলস লাগিয়ে দৃষ্টিনন্দন বসার ব্যবস্থা করেছেন। তিনি থানা পুলিশের মেস ও রান্না ঘর তৈরী, কমিউনিটি পুলিশিং ও গ্রাম পুলিশ সেন্টার নির্মাণ।

দৃষ্টিনন্দন কার পাকিং এর ব্যবস্থা। সিসি ক্যামেরা সাব- কন্ট্রোল রুম, কফি কর্ণার, দৃষ্টিনন্দন ওয়াস রুম, থানা কম্পাউন্ড পাঁকা করণ, স্যালুটিং ডাইস, গোল ঘর (অবকাশ) নির্মাণ। শিশু বান্ধব অফিসার রুম, মহিলা বিষয়ক অফিসার রুম ও সার্ভিস ডেলিভারী অফিসার রুম সহ আরও অনেক উন্নয়ন মূলক কাজ করেছেন তিনি। ভালুকা প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান মানিক বলেন, ওসি মামুন সত্যিকারেই পরিবেশ বান্ধব একজন মানুষ।

তিনি ভালুকা থানার চিত্রই পাল্টে দিয়েছেন । তিনি প্রমাণ করেছেন একজন মানুষের ইচ্ছা আর আন্তরিক থাকলে সবই সম্ভব। অফিসার ইনচার্জ মামুন অর রশিদ জানান, আমার এই উন্নয়নের প্রচেষ্টা অব্যাহত থাকবে। সবার সহযোগিতায় ভালুকাকে একটি মডেল হিসাবে উপস্থাপন করতে চাই। এইজন্য সবার সহযোগিতা চান তিনি।

খবরটি শেয়ার করুন..


Loading…






© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com