রবিবার, ২২ Jul ২০১৮, ০৪:৫৬ পূর্বাহ্ন




মেঘের দেশে নীল পরী

মেঘের দেশে নীল পরী




জামাল উদ্দিন জীবন: নাহিদা বেগম বৃষ্টির কাছে জানতে চায়? তার কি কোন সমস্যা হয়েছে নাকি অফিসে।বৃষ্টি বলে না মা তেমন কিছুনা।কেন জানি কোন কিছু ভালো লাগছেনা বেশ কিছু দিন ধরে। মন খারাপ থাকলে তার প্রভাবটা মুখে প্রতিচ্ছবি হয়ে ধরা দেয় আর মুখটা হলো মানুষের মনের আয়না মনের ভিতরে যা ঘটছে মুখটা তাকে প্রকাশ করে।

এটার কারণে ইচ্ছা থাকলেও নিজেকে আড়াল করা যায়না অন্যের কাছ হতে। কাজতো করতে হবে প্রতিদিনের রুটিন মত জীবন চলছে তার নিজস্ব নিয়মে আমাকেও তার সাথে ছুটতে হবে।ভালোলাগা মন্দলাগা এটা জীবনের একটা অংশ যেহেতু তাকে কোন ভাবেই জীবন হতে বাদ দেওয়া যাবে না তাই তাকে সাথে নিয়েই চলতে হবে আগামী দিনগুলি।

ধীরে ধীরে নিজেকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে চেষ্টা করে বৃষ্টি কিন্তু কিছুতেই তা পারছেনা।এমনি ভাবে অতিবাহিত হয়ে যায় আরো তিনটি মাস। মেঘের বাড়িতে মহাধুমধাম চলছে তার পরিবারে তার ছোট চাচার মেয়ের বিয়ে নিয়ে খুব ব্যস্ত আছে। মেঘ অফিস হতে তিনদিনের ছুটি নিয়েছে।ছোটবোনের বিয়েটা অনেক সুন্দর করে শেষ করেছে।

মেঘ খুব ক্লান্ত আজ তাই নিজের বাসা হতে একটু দূরে গিয়ে একা একা বিশ্রাম নিতেই বন্ধু তারেকের বাসায় গিয়েছে।বিকাল বেলা অন্য বন্ধুরা এসে বলে চল একটু নদীর ধারে যাই কতদিন যাওয়া হয়না সেই চেনা আর প্রিয় নদীর কাছে যার বিশালতায় নিজেকে হারিয়ে আবার যেন নতুন উদ্যমে ফিরে পাই।সন্ধ্যায় নৌকায় করে মাঝনদীতে যায় বন্ধুরা।

সবাই যেন কিছুটা সময়ের জন্য ভুলে যায় তারা বড় হয়েছে।সবাই সবার পছন্দ মত গান করছে দুষ্টপনা আর স্রোতের তালে ভেসে যায় মনের আনন্দে বাঁধন হারা পাখির মত ছুটে চলেছে কোন সে অজানায়।

হঠাৎ ঘড়ির দিকে তাকিয়ে দেখে রাত নয়টাবাজে এবার ঘরে ফেরার পালা চল বন্ধুরা এবার যাওয়া যাক।নদী ছেড়ে মাঠের কাছে আসতেই মেঘের মোবাইলটা বেজে উঠলো এই নাম্বারটা অপরিচিত কিন্তু কে হতে পারে? মেঘের মাথায় একটা প্রশ্ন ঘুরছে সর্বদা।বন্ধুরা বলে আরে রাখতো ফোনটা কে কল করেছে তুই তাকে চিনতে না পারলে কল ধরার এবং করার কোন মানে নেই।

এই ফোনটা দে,দে, বলছি না আর কোন কথা শুনছেনা বন্ধুরা।তার মোবাইলটি অফ করে দিলো। মেঘ অনেকবার বুঝাতে চেষ্টা করলো দেখ কারো প্রয়োজনীয় ফোন হতে পারে। বন্ধুরা এখন তোর ছুটি আর এই সময়টা আমাদের সাথে থাকবি।যার প্রয়োজন বেশি হবে সে তার সময় মত তোমাকে খুঁজে নিবে বাছাধন এবার তুমি চুপ কর বুঝলা।জয়ন্ত বলে চল আমার বাসায় ওখানে বসে আজ খেলাদেখবো বাংলাদেশ আর ভারতের মধ্যে ক্রিকেট খেলা হবে। মেঘের মন অন্য কথা বলছে তার কেন জানি বৃষ্টির কথা বার বার মনে পড়ছে। চলবে….

খবরটি শেয়ার করুন..




Loading…








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com