শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮, ০৩:৩৭ অপরাহ্ন




পবিত্র শবে বরাত ১ মে

পবিত্র শবে বরাত ১ মে




অনলাইন ডেস্ক : ১৪৩৯ হিজরি সনের পবিত্র শাবান মাসের চাঁদ দেখা গেছে। ফলে বুধবার থেকে আরবী নতুন মাস গণনা শুরু হবে। সেই প্রেক্ষিতে আগামী ১ মে মঙ্গলবার দিবাগত রাতে পবিত্র শবে বরাত পালিত হবে।

মঙ্গলবার বাদে মাগরিব ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে অনুষ্ঠিত জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় পর্যালোচনা শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ও জাতীয় চাঁদ দেখা কমিটির সদস্য সচিব সামীম মোহাম্মদ আফজাল ।

তিনি বলেন, পবিত্র শাবান মাসের চাঁদ দেখা গেছে। ফলে কাল থেকে নতুন মাসের গণনা শুরু হবে। আগামী ১ মে মঙ্গলবার দিবাগত রাতে পবিত্র শবে বরাত পালিত হবে।

জাতীয় চাঁদ দেখা কমিটির এই সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব ড. মোয়াজ্জেম হোসেন, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্মসচিব মো. সাইদুর রহমান, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব (প্রেস) মো. মিজান-উল-আলম, অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা  ফজলে রাব্বী, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের চেয়ারম্যান জিয়াউল হাসান এনডিসি, বাংলাদেশ টেলিভিশনের পরিচালক মো. শাখাওয়াত হোসেন, ঢাকা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ প্রফেসর সিরাজ উদ্দিন আহমাদ, ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলাম, উপ-ওয়াক্ফ প্রশাসক দেওয়ান মো. আব্দুস সামাদ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মো. আবদুর রহমান, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান, চকবাজার শাহী জামে মসজিদের খতীব মাওলানা শেখ নাঈম রেজওয়ান ও লালবাগ শাহী জামে মসজিদের খতিব ক্বারী আবু রায়হান প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় ১৪৩৯ হিজরি সনের পবিত্র শাবান মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশন-এর প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য সংগ্রহ করা হয়।

খবরটি শেয়ার করুন..




Loading…








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com