শনিবার, ২১ Jul ২০১৮, ০৫:১৬ অপরাহ্ন




মাধবপুর সীমান্ত থেকে ২ বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ

মাধবপুর সীমান্ত থেকে ২ বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ




মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলার রাজনগর সীমান্ত থেকে ২ ব্যাক্তিকে ধরে নিয়ে গেছে ভারতীয় সিমান্তরক্ষী বাহিনী বিএসএফ। সোমবার রাত ১২ টার দিকে এ ঘটনা ঘটে।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশের বিজিবি ও ভারতের বিএসএফ পতাকা বৈঠক করলেও দুই ব্যাক্তিকে ফেরত দেয়নি বিএসএফ। পতাকা বৈঠকে ভারতের পক্ষে নেতৃত্বদেন বিএসএফ ৪৮ ব্যাটালিয়ানের তারাপুর ক্যাম্পের কমান্ডার সুরুজ বাইন ও বাংলাদেশের পক্ষে নেতৃত্বদেন ৫৫ বিজিবির বড়জ্বালা সীমান্ত ফাঁড়ির নায়েক সুবেদার লোকমান হেকিম।

নায়েক সুবেদার লোকমান হেকিমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, চৌমুহনী ইউনিয়নের রাজনগর গ্রামের আবু মিয়ার ছেলে ইদন মিয়া (৩০) ও একই গ্রামের ধনু মিয়ার ছেলে রুকেল মিয়া রাতে ভারতীয় সীমান্তের কাটাতার বেড়াবিহীন এলাকায় ভারতে প্রবেশের চেষ্টা করলে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের টহল দল তাদের আটক করে সিধাই ক্যাম্পে নিয়ে যায়।

৫৫ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল এম জাহিদুর রশিদ জানান, মঙ্গলবার সকালে রাজনগর সীমান্তের ১৯৮৮ মেইন পিলার রাজনগর সীমান্তে বিজিবি বিএসএফ তাদের ফেরত দেওয়ার বিষয়ে পতাকা বৈঠক করে। ১৫ মিনিটের বৈঠকে বিএসএফ বিজিবি কে আশ্বস্ত করে অবৈধ অনুপ্রবেশের দায়ে ২ ব্যাক্তি কে বিএসএফের হেফাজতে রাখা হয়েছে।

ভারতের বিএসএফের উধ্বর্তন কতৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। ভারতে আটক ইদন মিয়ার পিতা আবু মিয়া জানান, সোমবার রাত ৯ টা থেকে ইদন ও রুকেল মিয়ার কোন খোজ পাওয়া যাচিছল না। পরে বড়জ্বালা বিজিবি ক্যাম্পে গেলে বিজিবি সদস্যরা জানান সীমান্তে অনুপ্রবেশের দায়ে ভারতের বিএসএফ তাদের ধরে নিয়ে গেছে।

বিজিবির শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল জাহিদ হোসেন জানান, বাংলাদেশী ২ যুবক ভারতে প্রবেশের সময় বিএসএফ এর হাতে ধরা পড়েছে। বিজিবির পক্ষ থেকে বিএসএফের উধ্বর্তন কর্মকতাদের সঙ্গে আমরা কথা বলেছি তাদের উপর কোন অত্যাচার করা হয়নি।

এ বিষয়ে রাজনগর সীমান্তে বিজিবি ,বিএসএফ পতাকা বৈঠক অনুষ্টিত হয়েছে। বিএসএফের পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে উধ্বতন কতৃপক্ষের সঙ্গে আলোচনা করে তাদের ফেরত দেওয়া হবে।

খবরটি শেয়ার করুন..




Loading…








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com