May 26, 2018, 7:19 pm




রাজাপুরে আইনশৃঙ্খলার চরম অবনতি, আবারও নৃশংস খুন!

রাজাপুরে আইনশৃঙ্খলার চরম অবনতি, আবারও নৃশংস খুন!




কামরুল হাসান মুরাদ, ঝালকাঠি : গতকাল সোমবার ঝালকাঠির রাজাপুর উপজেলার ভাতকাঠি এলাকায় রাস্তার উপরে আবারও শ্রমিক খুন। ধারালো অস্ত্র দিয়ে শরীরে ও মাথার ওপর উপর্যুপরি আঘাতে রক্তাক্ত করে হত্যাকরা হয় এক মটর শ্রমিককে।

এই হত্যাকান্ডের মাত্র ৪৬ ঘন্টা আগে উপজেলা সদরেরর কামার পট্টি এলাকায় শনিবার (২১ এপ্রিল) রাতে অজ্ঞাতদের হাতে মোঃ খলিলুর রহমান মোল্লা (৪০) নামে এক নির্মাণ শ্রমিককে নির্মম নৃশংস ভাবে খুন হয়। এখনও ওই হত্যাকান্ডের প্রত্যক্ষ ঘাতক ও নেপথ্য নায়কদের আইনের আওতায় নিয়ে আসা বা হত্যা রহস্যের জট এখনও খোল যায়নি।

খলিল হত্যা মামলায় মিঞা মাহমুদ পাখি (৪৯) নামে স্থানীয় এক মাদক সেবীকে থানা পুলিশ গ্রেপ্তার করে সোমবার আদলতে হাজির করে রিমান্ড আবেদন করলে ৪ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। এরই মধ্যে সোমবার (২৩ এপ্রিল) রাত সাড়ে ৮ টায় ধারালো অস্ত্রের আঘাতে নিহত হলেন মটর শ্রমিক আঃ শুক্কুর হাওলাদার (২৬)। তিনি একজন ভাড়ার মটর সাইকেল চালক।

নিহত যুবক উপজেলার দক্ষিন আঙ্গারিয়া এলাকার মোঃ দুলাল হাওলাদার এর ছেলে। পুলিশ রাতেই মটর সাইকেল সহ মৃতের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। ভাতকাঠি গ্রাম থেকে হত্যার ঘটনায় মোঃ নাসির উদ্দিন নামে এক জনকে আটক করেছে পুলিশ। একই দিনই উপজেলায় প্রিয় নবী হযরত মুহম্মদ (সঃ) কে ফেইজবুকে কটুক্তি করার প্রতিবাদে রেলা গ্রামের অরুপ সিকদারের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে ইউপি চেয়ারম্যানদের উপস্তিতিতে স্থানীয় লেবুবুনিয়া বাজারের জামে মসজিদে অনুষ্ঠিত হয় প্রতিবাদ সভা।

প্রতিবাদে সভা থেকে ২৬ এপ্রিল বৃহস্পতিবার উপজেলা সদরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ডাক ধর্ম প্রান মুসল্লিরা। পরের দিন ২৪ এপ্রিল সকাল হতে না হতেই খবর পাওয়া যায় সদর হাসপাতালের সামনে ব্যবসা প্রতিষ্ঠানে সংগঠিত চুরির ঘটনা। এরপরেই সকাল সাড়ে ৮টায় ঘটে উপজেলার সদরের নুরনগর এলাকায় রিক্সা চালক জাহাঙ্গীরের রহস্য জনক আতœ হত্যার ঘটনা।

এছাড়াও গত শুক্রবার (২০ এপ্রিল) সন্ধ্যা ৮টায় উপজেলার কাচারি বাড়ি বাজার এলাকায় প্রবাসী বেলায়েত খানের বাড়িতে রাত ৯টায় ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। হামলায় প্রবাসীর স্ত্রী আলমতাজ সহ তার দুই মেয়ে সুখি ও সাথী আহত ঘটনায় রাজাপুর থানায় অভিযোগ দায়ের করলেও এখন মামলাটি রেকর্ড করা হয়নি বা কাউকে এ ঘটনায় আটক করা হয়নি। উপজেলায় চুরি, ডাকাতি, ইভটিজিং, জবরদখল, ভাংচুর ও অগ্নি সংযোগ, নারী ও শিশুর প্রতি সহিংসতা সহ নিয়মিত বিষয়গুলো উপজেলার সকল মহলকে উদ্বিগ্ন করে তুলেছে।

এই উদ্বেগজনক পরিস্থিতিতে দারুণ উৎকণ্ঠার মধ্যে দিন পার হচ্ছে উপজেলার সাধারণ মানুষ। অথচ অবস্থাদৃষ্টে মনে হচ্ছে স্থানীয় প্রশাসনের এ ব্যাপারে কোনো মাথাব্যথাই নেই। এলাকাবাসী মনে করেন, সহিংস ঘটনা দমনে সচেষ্ট স্থানীয় প্রশাসন এমন একটি কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে যাতে সুপরিকল্পিত আক্রমণের হোতাদের শনাক্ত করা সম্ভব হয়। এবং সেটা অবশ্যই জরুরী ভিত্তিতেই করতে হবে তারা দাবী করেন।

স্থানীয় সচেতন নাগরিক সমাজ বলছে, প্রতিটি ঘটনার পর জটিলতা দেখা দেয় আইনী প্রক্রিয়ায়। অপরাধিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া না হলে পরিস্থিতি আরো খারাপ হওয়ার আশঙ্কা তাদের। নাগরিক সমাজের কেউ কেউ বলছেন, আইনের সঠিক প্রয়োগ না হওয়ায় একই ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। মানুষের নিরাপত্তার নিশ্চয়তা প্রদানে প্রশাসনকে সক্রিয় হতে হবে যাতে মানুষ তারা নিজেদের বিপন্ন না ভাবেন।

জরুরী ভিক্তিতে উপজেলাবাসীর মনে স্বস্তি ফিরিয়ে আনার উদ্যোগ নিতে হবে। সোমবারের খুনের ঘটনায় ঝালকাঠি পুলিশ সুপার মোঃ জোবায়দুর রহমান রাতেই ঘটনা স্থল পরিদর্শন করেছেন। এ ব্যপারে রাজাপুর থানা অফিসার ইনচার্জ শামসুল আরেফিন জানায়, মটর শ্রমিক আঃ শুক্কুর ও রিক্সা চালক জাহাঙ্গীরের লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

খবরটি শেয়ার করুন..











© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com