MLB Jerseys Cheap বিতর্ক তৈরি করতে গিয়ে গর্তে শাহরিয়ার : ফখরুল বিতর্ক তৈরি করতে গিয়ে গর্তে শাহরিয়ার : ফখরুল – সময়ের সংবাদ

রবিবার, ১৯ অগাস্ট ২০১৮, ১২:৩২ পূর্বাহ্ন




বিতর্ক তৈরি করতে গিয়ে গর্তে শাহরিয়ার : ফখরুল

বিতর্ক তৈরি করতে গিয়ে গর্তে শাহরিয়ার : ফখরুল




সংবাদ প্রতিবেদক : বিএনপির মাহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বাংলাদেশের পাসপোর্ট ফিরিয়ে দেয়ার কথা জানিয়ে নাগরিকত্ব নিয়ে ‘বিতর্ক’ তৈরি করতে গিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নিজেই গর্তে পড়েছেন।

দুর্নীতির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সকালে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক মানববন্ধনে এ কথা বলেন বিএনপি মহাসচিব।

তারেক রহমানের নাগরিকত্বের ব্যাখ্যায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্যকে ‘প্রলাপ বকা’ ও ‘অপপ্রচার’ বন্ধ করতেও পরামর্শ দেন ফখরুল।

সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে দুর্নীতির মামলায় গ্রেপ্তার তারেক রহমান ২০০৮ সালের সেপ্টেম্বরে প্যারোলে মুক্তি পেয়ে যুক্তরাজ্যে যান চিকিৎসার জন্য। জামিনের মেয়াদ শেষ হলেও প্রায় ১০ বছরেও তিনি দেশে ফেরেননি।

এর মধ্যে দুর্নীতির দুই মামলায় বিএনপি নেতার ১৭ বছরের কারাদণ্ড এবং ২২ কোটি টাকারও বেশি জরিমানা হয়েছে। ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় তার মৃত্যুদণ্ড চেয়েছে রাষ্ট্রপক্ষ। যদিও গত ৮ ফেব্রুয়ারি থেকে তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসনের দায়িত্ব পালন করছেন।

চলতি বছরই ২১ গ্রেনেড হামলার মামলার রায় ঘোষণার সম্ভাবনার মধ্যে তারেক রহমানকে যুক্তরাজ্য থেকে ফিরিয়ে আনার বিষয়ে অঙ্গীকারের কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর মধ্যে ২১ এপ্রিল শেখ হাসিনা যুক্তরাজ্য থাকা অবস্থায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, তারেক রহমান বাংলাদেশের পাসপোর্ট বর্জন করেছেন।

দুই দিন পর বিএনপির পক্ষ থেকে তারেক রহমানের জমা দেয়া পাসপোর্ট প্রদর্শনের চ্যালেঞ্জের পাশাপাশি তারেক রহমানের পক্ষ থেকে তাকে আইনি নোটিশ পাঠানো হয়। আর দেশে ফিরে একই দিন পররাষ্ট্র প্রতিমন্ত্রী তারেক রহমানের জমা দেয়া পাসপোর্টের নথি প্রদর্শন করেন।

শাহরিয়ার আলম জানান, ২০১৩ সালের ডিসেম্বরে বিএনপি নেতার পাসপোর্টের মেয়াদ শেষ হওয়ার পর তিনি আর তা নবায়নের আবেদন করেননি। ২০১৪ সালের ২ জুন তা যুক্তরাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সে পাসপোর্ট তিনি জমা দিয়েছেন। আর সে পাসপোর্ট যুক্তরাজ্য সরকার লন্ডনে বাংলাদেশ দূতাবাসে পাঠিয়ে দিয়েছে।

 

খবরটি শেয়ার করুন..




Loading…








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com