বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ০৩:২১ পূর্বাহ্ন



রাঙামাটিতে উপজেলা চেয়ারম্যানকে প্রকাশ্যে হত্যা

রাঙামাটিতে উপজেলা চেয়ারম্যানকে প্রকাশ্যে হত্যা



সুপ্রিয় চাকমা শুভ, রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটি জেলাধীন নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি এমএন লারমা গ্রুপের কেন্দ্রীয় কমিটির (জেএসএস সংস্কার) সহ-সভাপতি এডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার ৩ মে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।

এসময় চেয়ারম্যানের সাথে থাকা জেএসএস সংস্কারের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক রূপম চাকমাও গুলিবিদ্ধ হয়। তবে তিনি অক্ষত আছেন।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, চেয়ারম্যান শক্তিমান চাকমা প্রথমে বাড়ি থেকে নিকটবর্তী বাজারে যান। বাজারে নিজের ব্যক্তিগত কাজ ছেড়ে প্রতিদিনের ন্যায় সকালে উপজেলা পরিষদে তার অফিসে আসে।

অফিস গেইটে ঢোকার সাথে সাথে তিনজন অজ্ঞাত দুর্বত্তরা তাকে লক্ষ্য করে গুলি ছুড়লে তিনি গুরুতর আহত হয় এবং সেখান থেকে অজ্ঞাত দুর্বত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এই ঘটনাকে জেএসএস সংস্কার গ্রুপ ইউপিডিএফকে দায়ী করেছে।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি এমএন লারমা গ্রুফ’র (জেএসএস সংস্কার) কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক সুধাকর ত্রিপুরা এ ঘটনার জন্য ইউপিডিএফকে দায়ী করেছে। তিনি বলেন, ইউপিডিএফ’র সশস্ত্র গ্রুপ’র নেতা অর্পন চাকমার নেতৃত্বে এ ঘটনা ঘটে।

তবে ইউপিডিএফের মুখপাত্র নিরন চাকমা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘এটা মিথ্যা ও বানোয়াট। এ ঘটনার সঙ্গে ইউপিডিএফের কোনও সম্পৃক্ততা নেই।

এদিকে বিকাল পোনে ৪ ঘটিকার দিকে শক্তিমান চাকমার মৃতদেহ রাঙামাটি জেনারেল হাসপাতালে শক্তিমান চাকমার মৃতদেহ পরিদর্শণকালে নাগরিক কমিটির সভাপতি গৌতম দেওয়ান জানান, এই ধরণের ঘটনা কারোর কাম্য ও গ্রহণযোগ্য নয়। হিংসা দিয়ে কখনো সমাধানে আসা যায় না। হিংসাকে পরিহার করতে হবে।
এদিকে শক্তিমান চাকমার মৃতদেহ পরিদর্শণকালে রাঙামাটি জেলা আইনজীবি প্রাক্তন সভাপতি এডভোকেট দুলাল কান্তি সরকার জানান, শক্তিমান চাকমার মুত্যু খুবই দুঃখজনক।তিনি শুধু আইনজীবি ছিলেন না তিনি একাধারে একজন সমাজসেবক। তাঁর মৃত্যুতে জেলা আইনজীবি পক্ষ থেকে শোক সভা ও মানববন্ধন করার পরিকল্পনা করা হচ্ছে।

অপরদিকে নানিয়ারচর থানার নাসির জানান, এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীণ চলছে। তবে বাদী হয়ে এখনো কেউ মামলা করা হয়নি। তবে আহত রুপম চাকমাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠানো হয়েছে।

এছাড়া রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবীর প্রাথমিকভাবে শক্তিমান চাকমাকে গুলি করে হত্যার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net