বুধবার, ১৭ অক্টোবর ২০১৮, ০৩:১৫ পূর্বাহ্ন



ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত

ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত



রাশেদুজ্জামান রাশেদ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: ১৯৯১ সালে ইউনেস্কোর ২৬তম সাধারণ অধিবেশনের সুপারিশে জাতিসংঘ ১৯৯৩ সাল থেকে এ দিবস পালনের সিদ্ধান্ত নেয়। সে থেকে বাংলাদেশসহ পৃথিবীর বিভিন্ন দেশে প্রতিবছর ৩ইমে এই দিবসটি পালন করা হয়।

এরই ধারাবাহিকতায় দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে বিশ্ব মুক্ত গনমাধ্যম দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার রাত ৯টায় ফুলবাড়ী বাংলা স্কুল মোড়স্থ প্রেসক্লাব কার্যালয়ে উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়। সভার শুরুতেই সারাদেশে দুর্ঘটনায় নিহত সাংবাদিকদের স্বরণে এক মিনিটি নিরবতা পালন করা হয়।

সভায় উপজেলা প্রেসক্লাবের সভাপতি অনন্দ টিভি জেলা প্রতিনিধি হারুন-উর-রশীদ এর সভাপতিত্বে ও প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক দৈনিক আজকের প্রতিভা ও মানবকন্ঠ প্রতিনিধি হারুন উর-রশিদ এর সঞালনায়, গনমাধ্যম নিয়ে বিষদ আলোচনা করে বক্তব্য রাখেন প্রেসক্লাবের উপদেস্টা দৈনিক করতোয়া প্রতিনিধি প্রভাষক শেখ সাবির আলী,সাধারণ সম্পাদক দৈনিক ইনকেলাব প্রতিনিধি প্রভাষক আবু শহীদ,সাংগঠনিক সম্পাদক চ্যানেল এস প্রতিনিধি নাজমুল হাসান রতন।

এ সময় উপস্থিত ছিলেন সহ-সাংগঠনিক সম্পাদক ডেইলী ইন্ডাস্ট্রী প্রতিনিধি মেহেদী হাসান উজ্জল, কোষাধক্ষ্য বিজয় টিভি প্রতিনিধি কমল চন্দ্র রায়, প্রচার সম্পাদক মাতৃছায়া প্রতিনিধি আল-হেলাল চৌধুরী, দপ্তর সম্পাদক আজকালের খবর প্রতিনিধি আব্দুল মতিন, কার্যকারী সদস্য সময়ের সংবাদ প্রতিনিধি রাশেদুজ্জামান প্রমুখ। সবশেষে সারাদেশের মৃত্যুবরনকারী সকল সাংবাদিকদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

উল্যেখ সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহন এবং পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্ত ও জীবন দানকারী সাংবাদিকদের স্মরণ ও তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপনের মধ্য দিয়ে বিশ্বব্যাপী দিবসটি পালন হয়ে থাকে।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net