শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮, ০৩:৩৯ অপরাহ্ন




ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে তীব্র যানজট

ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে তীব্র যানজট




সালে অাহমেদ, ঢাকাঃ গত (১৫ মে) মঙ্গলবার সকাল থেকে ঢাকা-সিলেট  মহাসড়কের ডেমরার কাজলা থেকে গাউছিয়া মার্কেট পর্যন্ত এবং চিটাগাং রোড় থেকে কুমিল্লার দাউদকান্দি পর্যন্ত  দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার দেশের সবচেয়ে বড় বিপনী বিতান গাউছিয়া মার্কেটের বাজার থাকায় এবং নগরবাসী রোজার অাগে বিভিন্ন কাজগুলো পুরনে ব্যস্ত থাকায় প্রতিটি সড়কে তীব্র ও অসহনীয় যানজট সৃষ্টি হয়েছে।গতকাল সরেজমিনে দেখা গেছে যাত্রাবাড়ী থেকে ডেমরা স্টাফ কোয়াটার এবং গাউছিয়া-কাঞ্চন ব্রীজ পর্যন্ত প্রায় ৩০ কি.মি যানজটে অসহনীয় হয়ে পড়েছে পথচারী ও নগরবাসী।৩০ মিনিটের পথ পাড়ি দিতে সময় লেগেছে প্রায় ৫-৬ ঘন্টা।

অাজ বুধবার ভোর থেকে কুমিল্লার অংশেও অাবার যানজট বাড়তে থাকে। ফলে সীমাহীন দুর্ভোগে পড়ে হাজার হাজার যাত্রী। দাউদকান্দি, মদনপুর, মুন্সিগঞ্জ ও ভবেরচর এলাকায় যানজটের প্রভাব কুমিল্লার অংশে পড়েছে। যানজট নিরসনে  হাইওয়ে পুলিশ কাজ করছে।

ডেমরা-যাত্রাবাড়ীর এক যাত্রী বলেন,ভোর ৫টায় বাসে উঠছি গাউছিয়া যাওয়ার জন্য এখন ১১ টা বাজে অাসলাম স্টাফ কোয়াটারে, কখন যাবো যানজট ঠেলে।৫ ঘণ্টায় কোনো রকমে পাঁচ কিলোমিটার পথ অতিক্রম করেছেন।

কুমিল্লা ফেরত অারেক যাত্রী অানোয়ার হোসেন জানান, ২ঘন্টার পথ ১০ ঘন্টায় পাড়ি দিতে হয়েছে।অালামিন হোসেন নামক এক ফেসবুক ইউজার নিজের টাইমলাইনে লিখেছেন, কখন বাড়ি ফিরবো,রাস্তায় মনে হয় থাকতে হবে,বাড়ি গিয়ে কি হবে অার??

প্রসঙ্গত,রমজান এবং ঈদের বারতা নিয়ে অাসার অাগেই মহাসড়কের চিত্র পাল্টে গেছে।ঠিক তারই রেশ হাড়ে হাড়ে পাচ্ছে পথচারী ও যাত্রীরা।

খবরটি শেয়ার করুন..




Loading…








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com