সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ১০:৩২ অপরাহ্ন



শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ



এমদাদুল হক, নিজস্ব প্রতিবেদক :
গাজীপুরের শ্রীপুর উপজেলার মুলাইদ এলাকায় (রঙ্গিলা বাজারে) দি ওয়েলটেক্স লিমিটেড কারখানার শ্রমিকেরা বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।শনিবার সকাল সাতটা হতে সকাল আটটা পর্যন্ত মহাসড়ক অবরোধ হয়। এসময় সড়কের উভয় পাশে আধাকিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ কারখানা কর্তৃপক্ষের সাথে আলোচনার প্রস্তাব দিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে তুলে নেয়।

কারখানার শ্রমিকদের ভাষ্য , মার্চ ও এপ্রিল মাসের বেতন তাঁদের বকেয়া রয়েছে। বিভিন্ন সময় কারখানা কর্তৃপক্ষ বকেয়া বেতন প্রদানের তারিখ ঘোষনা করেন। শুক্রবার বেতন দেয়ার প্রতিশ্রæত তারিখ ছিল। এসময় গতকালও বেতন না দিয়ে আবারও নতুন তারিখ ষোষনা করেন কর্তৃপকক্ষ। কিন্তু শ্রমিকরা নতুন তারিখ মেনে না নেয়ায় মহাসড়ক অবরোধ করে।

কারখানার শ্রমিকরা আরো অভিযোগ করেন,বেতন দাবী করলেই তাঁদের নানা ভাবে হুমকী দেন প্রশাসনিক কর্মকর্তা শামীম আহমেদ, তাঁর হাতেও শারীরিক নির্যাতনের শিকার হতে হয় শ্রমিকদের। তাঁরা বেতনের আন্দোলন করলেই স্থানীয় সন্ত্রাসীদের কারকাখানায় এনে তাঁদের মারধর করেন। কারখানায় বেতন বকেয়া থাকার কারনে তাঁরা বাসা ভাড়া ও দোকান বাকি পরিশোধ করতে পারছে না। বর্তমানে মানবেতর জীবন কাটাতে হচ্ছে কারখানার চারশত শ্রমিক। ইতিপূর্বে এই কারখানায় একাধিকবার বকেয়া বেতনের দাবীতে সড়ক অবরোধের ঘটনা ঘটে।

কারখানার প্রশাসনিক কর্মকর্তা শামীম রহমান নিজের বিরুদ্ধে শ্রমিকদের আনা অভিযোগ অস্বীকার করে জানান কারখানার অভ্যন্তরীন নানা কারনে বেতন বকেয়া পড়েছে। তবে তাঁেদর বেতন পরিশোধের জন্য শ্রমিকদের সাথে কথা হয়েছে। শীঘ্রই বকেয়া বেতন পরিশোধ করা হবে।
এ বিষয়ে শ্রীপুর থানার উপপরিদর্শক(এসআই) নাজমুল সাকিব জানান,সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌছে মহাসড়ক থেকে পুলিশ অবরোধকারীদের সরিয়ে দেই। পরে কারখানা কর্র্র্তৃপক্ষ অবরোধ কারীদের বেতন প্রদানের আশ্বাস দেয়া হলে তাঁরা কাজে যোগদান করেন

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net