September 21, 2018, 5:54 pm

শিরোনাম :
চুনারুঘাটে সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির অভিযোগ দুদকের তদন্ত শুরু, বেরিয়ে আসছে অজানা কাহিনী সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার হবিগঞ্জকে সুশৃংখল জেলায় রূপান্তর করতে সক্ষম হব আইসিবির ৫ কর্মকর্তাসহ ১৫ জনের বিরুদ্ধে ১২ মামলা ‘সরকারের চাপে পদত্যাগ ও নির্বাসিত হতে বাধ্য হয়েছি’ আপত্তি সত্বেও সংসদে ডিজিটাল নিরাপত্তা আইন পাস যুগ্মসচিব পদে পদোন্নতির সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে কারও মান-অভিমান ভাঙানোর ইচ্ছে নেই: প্রধানমন্ত্রী সাভারে পুলিশ সোর্স নয়নকে পিটিয়ে হাত-পা ভাঙ্গলো সন্ত্রাসীরা শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ প্রতিবন্ধী কোটা রাখতে সংসদীয় কমিটির সুপারিশ



শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে প্যারিসের রিপাবলিকে জনতার ঢল

শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে প্যারিসের রিপাবলিকে জনতার ঢল






মোঃ আল আমিন খানফ্রান্স  প্রতিনিধি: নিরাপদ সড়কের দাবিতে বাংলাদেশের সাধারণ শিক্ষার্থীদের ৯ দফা দাবির সাথে সংহতি প্রকাশ করে ও শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে প্রায় পাচ শতাধিক ফ্রান্স প্রবাসীদের উপস্থিতিতে প্যারিসের মানবাধিকার চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

নিরাপদ সড়ক চাই স্লোগানে প্রকম্পিত প্যারিসের রিপাবলিক চত্বর। বাংলাদেশ থেকে হাজার হাজার কিলোমিটার দূরে সংস্কৃতির দেশ প্যারিসে বাংলাদেশের শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করে শিশু কিশোর সহ নানা বয়সের মানুষের উপস্থিতি ছিল উল্লেখেযোগ্য। বাংলা ও ফরাসি ভাষায় প্রতিবাদী গান ,ফেস্টুন ও স্লোগান মুখরিত হয়ে উঠে সভাস্থল। বুধবার অনুষ্ঠিত এ মানববন্ধনে ফ্রান্সে বসবাসরত বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহন করেন। শুধু নিরাপদ সড়ক নয় একটি সুন্দর বাংলাদেশ ও নিরাপদ বাংলাদেশের প্রত্যাশা ছিল সকলের মুখে।

সম্পূর্ণ রাজনৈতিক ছত্রছায়ায় বাইরে তরুণ প্রজন্মের প্রতিনিধিদের উদ্যোগে সম্মিলিত ফ্রান্স প্রবাসীদের এ মানববন্ধনে সকল প্রবাসীরাই শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদের পাশাপাশি শিক্ষার্থী প্রদর্শিত সড়ক আইনের উপর ৯ দফাগুলো বাস্তবায়নে সরকারকে কার্যকর পদক্ষেপ দেখানোর আহবান জানান তারা।

আজিমুল হক খান এর পরিচালনায় এসময় ফ্রান্সের বিভিন্ন সামাজিক , সাংস্কৃতিক , আঞ্চলিক সংগঠন ছাড়াও ফ্রান্সের বাংলা গণমাধ্যম কর্মীরা বক্তব্য রাখেন ।

এ সময় বক্তারা নিরাপদ সড়ক, দোষী ড্রাইভারদের বিচার দাবি ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দা জানান বক্তারা। তারা বলেন শিক্ষার্থীরা কোন সরকার পতনের আন্দোলনে নামেনি, তারা বাংলাদেশের মানুষের মধ্যে জনসচেতনতার জন্যই রাস্তায় নেমেছিল।

উক্ত মানবন্ধনের মধ্যে গণ স্বাক্ষর কর্মসূচি ও ছিল। ফ্রান্স প্রবাসী বাংলাদেশীরা , নিরাপদ সড়ক চাই , নিরাপদ রাস্ট্র চাই দাবির পক্ষে গণ স্বাক্ষর করেন।

Attachments area

খবরটি শেয়ার করুন..


Loading…






© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com