September 21, 2018, 5:54 pm

শিরোনাম :
চুনারুঘাটে সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির অভিযোগ দুদকের তদন্ত শুরু, বেরিয়ে আসছে অজানা কাহিনী সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার হবিগঞ্জকে সুশৃংখল জেলায় রূপান্তর করতে সক্ষম হব আইসিবির ৫ কর্মকর্তাসহ ১৫ জনের বিরুদ্ধে ১২ মামলা ‘সরকারের চাপে পদত্যাগ ও নির্বাসিত হতে বাধ্য হয়েছি’ আপত্তি সত্বেও সংসদে ডিজিটাল নিরাপত্তা আইন পাস যুগ্মসচিব পদে পদোন্নতির সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে কারও মান-অভিমান ভাঙানোর ইচ্ছে নেই: প্রধানমন্ত্রী সাভারে পুলিশ সোর্স নয়নকে পিটিয়ে হাত-পা ভাঙ্গলো সন্ত্রাসীরা শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ প্রতিবন্ধী কোটা রাখতে সংসদীয় কমিটির সুপারিশ



ফেসবুক ওয়াচ চালু হলো পুরো বিশ্বে

ফেসবুক ওয়াচ চালু হলো পুরো বিশ্বে






তথ্যপ্রযুক্তি ডেস্ক : ফেসবুক এবার বিশ্বব্যাপী ভিডিও স্ট্রিমিং সেবা ওয়াচ চালু করেছে। এর আগে ওয়াচ সেবাটি যুক্তরাষ্ট্রে প্রথমে চালু করা হয়। ফলে ব্যবহারকারীরা এখন থেকে ফেসবুকে বসে বিভিন্ন টিভি অনুষ্ঠান দেখতে পারবেন।

ফেসবুক ওয়াচে রিয়েলিটি শো, খেলা কিংবা কমেডি শো দেখা যাবে নিয়মিত। ওয়াচের কিছু ভিডিও তৈরি করতে যাচ্ছেন ফেসবুকেরই পেশাদার ভিডিও নির্মাতারা। বাকি ভিডিওগুলো তৈরি করা হবে ফেসবুক ব্যবহারকারীদের দিয়েই। ব্যবহারকারীরা চাইলে এতে ওয়াচলিস্টও তৈরি করে নিতে পারবেন। ওয়াচলিস্ট তৈরি করার মাধ্যমে পেজের প্রথম দিকেই নিজেদের পছন্দের অনুষ্ঠানগুলোর ভিডিও দেখা যাবে।

বর্তমানে শুধু যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের সীমিত সংখ্যক ভিডিও নির্মাতারাই বিজ্ঞাপন থেকে অর্থ পাবেন। তবে ভবিষ্যতে সব কনটেন্ট নির্মাতাই তাদের ভিডিওতে বিজ্ঞাপন দেখানোর সুবিধা পাবেন। এই বিজ্ঞাপন আয়ের ৫৫ শতাংশ পাবেন ভিডিও নির্মাতারা আর বাকি ৪৫ শতাংশ পাবে ফেসবুক।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট অব ভিডিও ফিজি সিমো বলেছেন, অন্যান্য প্ল্যাটফরমের সঙ্গে এর পার্থক্য হলো এতে কথা বলার পাশাপাশি ভিডিও দেখা যাবে। আর বন্ধুরা কি দেখছে তা জানানোর জন্য থাকবে ‘হোয়াট ফ্রেন্ডস আর ওয়াচিং’ সেকশন। কোন ভিডিও দেখে ফেসবুক ব্যবহারকারীরা সবচেয়ে বেশি ‘হা হা’ প্রতিক্রিয়া জানিয়েছেন তা জানার জন্য থাকবে ‘হোয়াটস মেকিং পিপল লাফ’ সেকশন।

ল্যাপটপ, মোবাইল, ডেস্কটপ, ট্যাব ও টিভি অ্যাপ থেকে ওয়াচের ভিডিওগুলো দেখা যাবে। শুধু ইউটিউবই নয়, অনলাইন স্ট্রিমিং সার্ভিস যেমন নেটফ্লিক্স, অ্যামাজন ভিডিও, বিবিসির আইপ্লেয়ার ও টিভি চ্যানেলের সঙ্গে পাল্লা দিয়ে চলবে ফেসবুক ওয়াচ সেবা।

খবরটি শেয়ার করুন..


Loading…






© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com