শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৯:২১ অপরাহ্ন



লেবু দিয়ে শরীরের কালো দাগ দূর করার উপায়

লেবু দিয়ে শরীরের কালো দাগ দূর করার উপায়



লাইফস্টাইল ডেস্ক: শরীরের সৌন্দর্যের ক্ষেত্রে লেবুর কার্যকরী আর কিছু নেই। মুখের কালো দাগ থেকে শুরু করে রোদে পোড়া ত্বক সবটা দূর করতে সাহায্য করে লেবু। এমনকি বলিরেখাও কম করে লেবু।

এছাড়াও ফ্লেকলসও দূর করে লেবু। ব্রুনর গাঢ় দাগ ওছাবার জন্যও লেবুর রস কাজে লাগে। অন্যান্য উপাদানের সঙ্গে লেবুর রস কিংবা খোসা মিশিয়ে শরীরের বিভিন্ন ত্বকে লাগালে উপকার পাোয়া যাবে।

অতিরিক্ত অয়েলি ত্বকের জন্য শশার রস বের করে লেবুর রসের সঙ্গে মিশিয়ে তুলোর করে মুখে এবং অন্যান্য কালো জায়গায় লাগান। এতে আপনার ত্বক নরম এবং মোলায়েম তো হবেই সঙ্গে কালো দাগও হালকা হয়ে যাবে।

হাঁটু, কনুই, ঘার, কুচকি, পায়ের পাতার কড়া পরে যাওয়া জায়গার কালো দাগ এবং ময়লা দুটোই দূর করা যাবে এই উপায়। চালের গুড়ো কিংবা চিনির সঙ্গে লেবুর রস মিশিয়ে লাগান। কয়েক সপ্তাহ করলেই ফল পাবেন।

ডিমের সাদা অংশ নিয়ে লেবুর রস এবং এক চামচ কমলা লেবুর রস নিয়ে হালকা গরম জল দিয়ে মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকের কালো জায়গায় কয়েক মিনিট লাগিয়ে অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে নিন।

দুধের সঙ্গে লেবুর রস মিশিয়ে ত্বকে লাগাতে পারেন। এতে ত্বকের সঠিক আর্দ্রতা বজায় থাকে এবং বলিরেখা দূর হয়। এক চামচ মধুও ব্যবহার করতে পারেন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে শুকোবার পর তুলে ফেলুন। কয়েক বার ব্যবহার করলে কালো ভাবে দূর হবে।

সর দেওয়া দুধ, লেবুর রস, টক দই নিয়ে একটি মিশ্রণ বানিয়ে ত্বকে লাগান। এতে রোদে পোড়া ত্বক আগের মতো হয়ে যাবে আর উজ্জ্বলতাও বাড়বে।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com

Desing & Developed BY W3Space.net