শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৯:২০ অপরাহ্ন



বিপিএল প্লেয়ার ড্রাফট ২৫ অক্টোবর

বিপিএল প্লেয়ার ড্রাফট ২৫ অক্টোবর



স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুর্নামেন্টের ‘প্লেয়ার ড্রাফট’ হবে আগামী ২৫ অক্টোবর।শনিবার দুপুরে বিসিবি কার্যালয়ে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে বৈঠকে বসে গভর্নিং কাউন্সিল। বৈঠক শেষে গভর্নিং কাউন্সিলের সদস্যসচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, টুর্নামেন্টের ‘প্লেয়ার ড্রাফট’ হবে আগামী ২৫ অক্টোবর।

বিসিবি মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়েছিলেন, বিপিএলে রিভিউ আসছে।রিভিউসহ আরও কী কী থাকছে এসব বিষয়ে এদিন ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘প্রতি ইনিংসে প্রতিটি দল একটি করে রিভিউ কাজে লাগানোর সুযোগ পাবে। গতবারের মতো প্রতি ম্যাচে একজন করে বিদেশি আম্পায়ার থাকবে।

প্রতিটি দল চারজন করে খেলোয়াড় রেখে দিতে পারবে। সেপ্টেম্বরের মধ্যে দলগুলোকে রেখে দেওয়া খেলোয়াড়দের নাম দিতে হবে। ড্রাফটের বাইরে থেকে প্রতিটি দল দুজন করে খেলোয়াড় নিতে পারবে। বাকিদের ড্রাফট থেকে কিনতে হবে। গতবার বিপিএল খেলেছেন এমন বিদেশিদের এবারের ড্রাফটে থাকতে হবে। যারা গতবার ড্রাফটে ছিলেন না, তাদের মধ্য থেকে দুজন করে খেলোয়াড় ফ্র্যাঞ্চাইজিগুলো দলে নিতে পারবে।’

ড্রাফটের বাইরে থেকে খেলোয়াড় নেয়ার সুযোগ দেয়ার প্রসঙ্গে ইসমাইল হায়দার বলেন, ‘এমন অনেক ভালো মানের খেলোয়াড় আছে। এ বছর যেহেতু জাতীয় নির্বাচন, আমাদের টুর্নামেন্টের তারিখ পিছিয়ে জানুয়ারিতে নেয়া হয়েছে। সে সময়ে অন্য লিগও শুরু হবে। প্রতিটি দলের যে সংখ্যক খেলোয়াড় প্রয়োজন হবে, সেটি পূরণে অনিবন্ধিত দুজন করে খেলোয়াড় নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

বিপিএল পরিচালনা পরিষদের চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা মারা যাওয়ার পর শূন্য হয়ে পড়া পদটি আপাতত চালিয়ে নেয়ার ভার দেয়া হয়েছে বিসিবি পরিচালক শেখ সোহেলকে। গভর্নিং কাউন্সিল আশা করছে বিপিএল শুরু হবে ৫ জানুয়ারি।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com

Desing & Developed BY W3Space.net