September 21, 2018, 5:50 pm

শিরোনাম :
চুনারুঘাটে সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির অভিযোগ দুদকের তদন্ত শুরু, বেরিয়ে আসছে অজানা কাহিনী সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার হবিগঞ্জকে সুশৃংখল জেলায় রূপান্তর করতে সক্ষম হব আইসিবির ৫ কর্মকর্তাসহ ১৫ জনের বিরুদ্ধে ১২ মামলা ‘সরকারের চাপে পদত্যাগ ও নির্বাসিত হতে বাধ্য হয়েছি’ আপত্তি সত্বেও সংসদে ডিজিটাল নিরাপত্তা আইন পাস যুগ্মসচিব পদে পদোন্নতির সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে কারও মান-অভিমান ভাঙানোর ইচ্ছে নেই: প্রধানমন্ত্রী সাভারে পুলিশ সোর্স নয়নকে পিটিয়ে হাত-পা ভাঙ্গলো সন্ত্রাসীরা শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ প্রতিবন্ধী কোটা রাখতে সংসদীয় কমিটির সুপারিশ



‘বৃহত্তর জাতীয় ঐক্য’ ঘোষণা শনিবার

‘বৃহত্তর জাতীয় ঐক্য’ ঘোষণা শনিবার






ঐক্যবদ্ধভাবে কর্মসূচি দেয়ার বিষয়ে একমত হয়েছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেনসহ অন্যরা।

শুক্রবার জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসায় বৈঠকে এ বিষয়ে একমত হন জাতীয় ঐক্যের উদ্যোক্তারা। রাত সাড়ে ৮টা থেকে প্রায় দেড় ঘণ্টাব্যাপী ওই বৈঠকে অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে তিন দলের যুক্তফ্রন্ট ও ড. কামাল হোসেনের নেতৃত্বের ঐক্য প্রক্রিয়া একসঙ্গে কাজ করবে বলে নীতিগত সিদ্ধান্ত হয়।

যুক্তফ্রন্টের নয় দফা এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার সাত দফার সমন্বয়ে একটি অভিন্ন কর্মসূচি প্রণয়নের পর শনিবার সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ‘বৃহত্তর জাতীয় ঐক্য’ ঘোষণা করা হবে।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসায় বৈঠকের পর এক লিখিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান নেতারা।

লিখিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়— ‘আমরা যুক্তফ্রন্টের চেয়ারম্যান ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেনের নেতৃত্বে জনাব আ স ম আবদুর রব ও মাহমুদুর রহমান মান্নাসহ বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার লক্ষ্যে কাজ করতে ঐকমত্যে পৌঁছেছি। শুক্রবার যুক্তফ্রন্টের নয় দফা ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার ৭ দফা সমন্বিত করে একটি অভিন্ন কর্মসূচি প্রণয়ন করে আগামী শনিবার ১৫ সেপ্টেম্বর সকাল ১১ ঘটিকায় কেন্দ্রীয় শহীদ মিনারে ঘোষণা করা হবে এবং আগামী দিনের সম্পর্কে জাতির কাছে প্রতিশ্রুতি ব্যক্ত করা হবে।’

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে ডা. বদরুদ্দোজা চৌধুরী বলেন, আজকের বৈঠকে অনেক অগ্রগতি হয়েছে। আমরা সুস্পষ্টভাবে কতগুলো বিষয়ে একমত হয়েছি। এখন সেগুলোর সমন্বয় সাধন করা হবে। কমিটি এগুলো একসঙ্গে করবে। এগুলো হবে জাতীয় ঘোষণার মতো। এ ব্যাপারে আমরা ঐকমত্যে পৌঁছেছি। সেই ঘোষণা হবে শনিবার বেলা ১১টায় শহীদ মিনারে।

আ স ম আবদুর রব বলেন, আমার মনে হয়ে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে যে ঐক্য সৃষ্টি হয়েছিল, তা হারিয়ে ফেলেছি। আজকে আবার এই দুই নেতার নেতৃত্বে বাঙালি জাতির জন্য আগামীতে শান্তি, সম্ভাবনা ও সুন্দর একটি বাংলাদেশ বিনির্মাণে কাজ করবে। জনগণের ক্ষমতায়ন করার জন্যই এ উদ্যোগ। আজকের এই বৈঠক বাঙালি জাতির কাছে স্মরণীয় হয়ে থাকবে।

মাহমুদুর রহমান মান্না বলেন, এখানে যারা জড়ো হয়েছেন তারা সবাই পরীক্ষিত মানুষ। তাদের সততা নিয়ে কারও কোনো প্রশ্ন নেই।

বিএনপির সঙ্গে ঐক্য এবং যুগপৎ কর্মসূচি আসবে কিনা এমন প্রশ্নে মাহমুদুর রহমান মান্না বলেন, অবশ্যই আসবে। সময়মতো সব দেখতে পাবেন। আজ (শুক্রবার) যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার একটি সম্মিলিত ঘোষণা হলো। অবশ্যই বিএনপির সঙ্গে বৃহত্তর জাতীয় ঐক্য হবে।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন বিকল্প ধারার মহাসচিব মেজর অব. আব্দুল মান্নান, গণফোরাম কার্যকরী সভাপতি সুব্রত রায় চৌধুরী, মোস্তফা আমিন, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় নেতা ডা. জাহেদুর রহমান, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, দলের কেন্দ্রীয় নেতা আতাউল করিম ফারুক ও সিরাজ হোসেন, বিকল্প ধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..


Loading…






© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com