September 21, 2018, 12:40 pm

শিরোনাম :
চুনারুঘাটে সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে ঘুষ-দুর্নীতির অভিযোগ দুদকের তদন্ত শুরু, বেরিয়ে আসছে অজানা কাহিনী সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার হবিগঞ্জকে সুশৃংখল জেলায় রূপান্তর করতে সক্ষম হব আইসিবির ৫ কর্মকর্তাসহ ১৫ জনের বিরুদ্ধে ১২ মামলা ‘সরকারের চাপে পদত্যাগ ও নির্বাসিত হতে বাধ্য হয়েছি’ আপত্তি সত্বেও সংসদে ডিজিটাল নিরাপত্তা আইন পাস যুগ্মসচিব পদে পদোন্নতির সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়ে কারও মান-অভিমান ভাঙানোর ইচ্ছে নেই: প্রধানমন্ত্রী সাভারে পুলিশ সোর্স নয়নকে পিটিয়ে হাত-পা ভাঙ্গলো সন্ত্রাসীরা শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ প্রতিবন্ধী কোটা রাখতে সংসদীয় কমিটির সুপারিশ



রাণীনগরে রাস্তার সিসি ঢালায় কাজের উদ্বোধন

রাণীনগরে রাস্তার সিসি ঢালায় কাজের উদ্বোধন






নওগাঁ প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে প্রায় দুই কিলোমিটার রাস্তার সিসি ঢালায় ও ইট সোলিং কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার উপজেলার সিম্বাগ্রামে, সিম্বা বাসস্ট্যান্ড হতে বালুচরি ব্রীজ ও খড়িমিল্লাহ ভিটে থেকে খগড়া ছোট ব্রীজ পর্যন্ত এই কাজের উদ্বোধন করা হয়। এই কাজের মাধ্যমে একদিকে যেমন এলাকা বাসীর দীর্ঘ দিনের স্বপ্ন পূরন হলো ,অন্য দিকে বাস্তবায়ন হলো ইউপি মেম্বারের নির্বাচনী প্রতিশ্রুতি ।

জানা গেছে, উপজেলা সদর ইউনিয়নের সিম্বা-সিংড়াডাঙ্গা ওয়ার্ডের সিম্বা গ্রামের প্রায় ৪ হাজার মানুষের চলাচলের একমাত্র ভরসা সিম্বা বাসস্ট্যান্ড হতে বালুচরি ব্রীজ ও খড়িমিল্লাহ ভিটে থেকে খগড়া ছোট ব্রীজ পর্যন্ত (সব মিলে প্রায় দুই কিলোমিটার) রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে ছোট বড় খানা-খন্দ ও চলাচলের অনুপযুগী হওয়ায় ওই গ্রামের জনসাধারণের প্রতিনিয়ত চরম ভোগান্তি পোহাতে হতো। ওই গ্রামের মানুষের প্রাণের দাবি ছিল জরাজীর্ণ রাস্তাটি জনস্বার্থে পুন:নিমার্ণসহ পাকা করণ করা। নির্বাচনের আগে রাস্তাটি পুন:নিমার্ণসহ পাকা করণ করা হবে এমন প্রতিশ্রুতি দিলেও সময় মতো কাজের প্রকল্প না পেয়ে জনসাধাণের ভোগান্তির কথা ভেবে গত প্রায় সাড়ে ৪ মাস আগে ইউপি সদস্য শুকুর আলী নিজ তহবিল থেকে প্রায় দুই লক্ষ টাকা ব্যয়ে রাস্তাটির পুন:নিমার্ণ কাজ ও খানা-খন্দ মাটি দিয়ে ভরাটের কাজ সম্পূর্ণ করে চলাচলের উপযুগী করে তোলেন। এই কাজের জন্য যোগ্য জনপ্রতিনিধি হিসেবে এলাকায় বেশ সাড়া জাগিয়েছেন মেম্বার শুকুর আলী ।

পরবর্তীতে তার প্রচেষ্টায় স্থানীয় সাংসদ,উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সার্বিক সহযোগিতায় উক্ত রাস্তাগুলোতে সিসি ঢালায় ও ইট সোলিং কাজের জন্য উপজেলা রাজস্ব খাত থেকে বরাদ্দ দেওয়া হয়। রাণীনগর এলজিইডি অফিসের মাধমে উক্ত বরাদ্দকৃত সাড়ে ১৫ লক্ষ টাকা ব্যয়ে সিম্বা গ্রামের জনসাধারণের নির্বিঘেœ চলাচলের স্বার্থে গ্রামের একাধিক রাস্তায় ঢালায় ও সোলিং কাজের শুভ উদ্বোধন করা হয়। রোববার সকালে অনুষ্ঠানিক ভাবে ঢালায় কাজের শুভ উদ্বোধন করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম আল-ফারুখ জেমস। এসময় উপস্থিত ছিলেন, ১নং খট্টেশ্বর রাণীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, রাণীনগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুজ্জামান সাগর, এলজিইডি অফিসের উপ-সহকারি প্রকৌশলী মো: শাহিনুর হক, স্থানীয় ইউপি সদস্য মো: শুকুর আলী প্রাং, ছয়বাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সবুজ খাঁন প্রমুখ।

এব্যাপারে ইউপি সদস্য সদস্য মো: শুকুর আলী জানান, আমার ওয়ার্ডের জনসাধারণের একমাত্র ভরসা এই রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় চলাচলের অনুপযুগী ছিল। আমি নির্বাচিত হওয়ার পর সাধারণ মানুষের প্রাণের দাবি পূরণের লক্ষ্যে নিজ উদ্দোগে প্রায় দুই লক্ষ টাকা ব্যয়ে রাস্তাটি সংস্কার করি। পরে স্থানীয় সংসদ সদস্য মো: ইসরাফিল আলম ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সহযোগীতায় উপজেলা রাজস্ব খাত থেকে বরাদ্দ স্বাপেক্ষে রবিবার সকালে রাস্তাগুলোর ঢালায় ও ইট সোলিং কাজের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..


Loading…






© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY ThemesBazar.Com