সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ০১:২৬ অপরাহ্ন



শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ

শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ



এমদাদুল হক, নিজস্ব প্রতিবেদক :
গাজীপুরের শ্রীপুর উপজেলার টেপিরবাড়ী এলাকায় বকেয়া বেতনের দাবিতে ব্যানবীজ (প্রাঃ) লিমিটেড নামের এক জুতা উৎপাদনকারী কারখানার শ্রমিকরা মাওনা-বরমী-গফরগাঁও আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। বুধবার দুপুর দুইটার দিকে কারখানার শ্রমিকরা আনসার টেপিরবাড়ি বাজার এলাকায় সড়কে অবস্থান নিলে দুই ঘন্টা যান চলাচল বন্ধ হয়ে থাকে। পরে পুলিশ গিয়ে শ্রমিকদের বেতন ভাতা পরিশোধের আশ্বাস দিলে বিকেল চারটার দিকে তাঁরা সড়ক থেকে চলে যায়।

কারখানার শ্রমিকরা জানান, কারখানায় তাদের গত জুলাই, আগষ্ট মাসের বকেয়া বেতন ও উৎসব ভাতা বকেয়া পড়েছে, একাধিকবার পরিশোধের জন্য তারিখ দিয়েও কর্তৃপক্ষ বেতন ভাতা পরিশোধ করছেন না। পাশাপাশি বকেয়া বেতনের কথা বললে তারা বিভিন্ন ধরনের হুমকি দেয়। সর্বশেষ গত ১৩ সেপ্টেম্বর বেতন ভাতা দেয়ার কথা ছিল। গত দুই মাস ধরে বেতন ভাতা না পেয়ে বর্তমানে তাঁরা মানবেতর জীবন যাপন করছেন। তাই বাধ্য হয়েই তাঁরা সড়কে অবস্থান নিয়েছেন।

গাজীপুর শিল্প পুলিশের গিভেন্সী ক্যাম্পের পরিদর্শক হাবিব ইস্কান্দার জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলে বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলে দুই ঘন্টা পর বিক্ষোব্ধ শ্রমিকরা সড়ক থেকে অবরোধ প্রত্যাহার করে নেয়।কারখানার ব্যবস্থাপনা পরিচালক মেজর (অব:) শরীফ মাহমুদ জানান, নানা ধরনের প্রতিবন্ধকতায় শ্রমিকদের বেতন বকেয়া পড়েছে, তবে বকেয়া বেতন খুব দ্রæত সময়ে পরিশোধ করা হবে।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net
Veritabanına bağlantı sağlanamadı