বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৪:১০ অপরাহ্ন



মাসিক সাহিত্য পত্রিকা “মননভূমি” শুভ মোড়ক উন্মোচন

মাসিক সাহিত্য পত্রিকা “মননভূমি” শুভ মোড়ক উন্মোচন



করিমগঞ্জ আইন মহাবিদ্যালয় প্রেক্ষাগৃহে এক নতুন আঙ্গিকে নতুন চিন্তাধারায় করিমগঞ্জে মাসিক সাহিত্য পত্রিকা “মননভূমি”শুভ মোড়ক উন্মোচন হয়। বরাকের বিশিষ্ট সাহিত্যিক তথা প্রাক্তন বিধায়ক শ্রী নিশীথ রঞ্জন দাস ও বিশ্বজিৎ চৌধুরীর হাত ধরে উন্মোচিত হয়।

রবিবার অনুষ্ঠিত এই সভায় বিশ্বজিৎ চৌধুরী পৌরহিত্যে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন বরাকের বিশিষ্ট সাহিত্যিক নিশীথ রঞ্জন দাস। মননভূমি সাহিত্য পত্রিকা সম্পাদনা করেন বরাকের তরুন কলামিস্ট আবু নছর আব্দুল হাই ছিদ্দেকী ও সহ-সম্পাদক হিসেবে ছিলেন বদরুল প‍্যাটেল ও সুজা মজুমদার ।  প্রকাশক ছিলেন কবি রফিক লস্কর।

“মননভূমি” মাসিক সাহিত্য পত্রিকার প্রতিষ্টাতা আ.জাহিদ রুদ্র ও সম্পাদক আবু নাছের আব্দুল হাই সিদ্দেকী লিটেল ম্যাগাজিনের উদ্দেশ্য  ব্যাখ্যা করেন।

এই অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল সাহিত্য আসর যেখানে বরাকের বিভিন্ন অঞ্চল থেকে আগত সাহিত্যনুরাগী ব্যক্তিবর্গ অতিব স্বল্প কথার মধ্যে বহুমূল্যবান বক্তব্য রাখেন বাংলা ভাষা উন্নতির লক্ষ্যে তথা নবীন-প্রবীন কবিরা স্বরচিত কবিতা আবৃত্তি করে এই আসরকে আরও রাঙিয়ে তোলেন।

এদিনের সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিল আদিমা মজুমদার, যুথিকা দাস, মুজিব স্বদেশী, রফিক উদ্দিন লস্কর, মাতাবুর রহমান, নীহার রঞ্জন দেবনাথ, বদরুল ইসলাম প্যাটেল, আমজদ খান,জাহিব লস্কর, খুরশিদ লস্কর, মোস্তাক আহমেদ লস্কর,  দিলীপ দাস, সুজা মজুমদার, নূরুল কবির মজুমদার, নিরুপম শর্মা চৌধুরি, অধ‍্যাপক বজলুল খান,পাপন দাস,জয়নূল ইসলাম বড়ভূইয়া, মৃদুলা ভট্টাচার্য্য, মোঃ শাহজাহান,ডঃ আনওয়ারুল হক, ইউনুছ আমিন, রিয়াজুল ইসলাম, জাহানারা বেগম প্রমুখ।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net