রবিবার, ২১ অক্টোবর ২০১৮, ১০:২৮ পূর্বাহ্ন



গুজব শনাক্তে ৯ সদস্যের সেল গঠন

গুজব শনাক্তে ৯ সদস্যের সেল গঠন



সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো গুজব শনাক্ত করতে ৯ সদস্যের মনিটরিং সেল গঠন করেছে তথ্য মন্ত্রণালয়। এই মনিটরিং সেল এই মাসেই গুজব শনাক্ত করা শুরু করবে।

মঙ্গলবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে অনুষ্ঠিত এক সভায় তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এ তথ্য জানান।

সভার সভাপতি তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম সাংবাদিকদের বলেন, তারা শুধু গুজব শনাক্ত করে তা জনগণকে জানাতে চান। সংশ্লিষ্ট সবাই ঐক্যবদ্ধভাবে এই কাজ করবেন। গুরুত্ব বিবেচনায় দৈনিক বা সপ্তাহে এই গুজব শনাক্ত করে জানানো হবে।

তিনি বলেন, কোনও এলাকায় কোনও গুজব ফেসবুকসহ সোশ্যাল মিডিয়ায় পাওয়া গেলে ওই এলাকার সংশ্লিষ্ট থানার ওসিদের ঘটনাস্থলে পাঠানো হবে এবং তারা পরিদর্শন করে মন্ত্রণালয়কে ওই গুজব সম্পর্কে তথ্য দেবে।

তারানা হালিম আরও বলেন, তথ্য যাচাই করতে গোয়েন্দাদের কাছ থেকেও তথ্য নেওয়া হবে। পরে তথ্য মন্ত্রণালয় থেকে বিটিআরসি’কে ওইসব পেইজ বন্ধ করার জন্য অনুরোধের পাশাপাশি গণমাধ্যমকেও জানানো হবে।

তিনি বলেন, দেশ-বিদেশে প্রায় ৩০০ পেজ ব্যবহার করে সরকারবিরোধী প্রচারণা চালানো হচ্ছে। এসব প্রচারণায় নানা ধরনের গুজব ছড়ানো হচ্ছে।

সভায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি ছাড়াও পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, বিটিআরসিসহ সংশ্লিষ্ট দপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net