রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ০৮:১৪ পূর্বাহ্ন



গোপালগঞ্জের কাশিয়ানীতে ২৩৭ মন্ডপে চলছে দুর্গাপূজার প্রস্তুতি

গোপালগঞ্জের কাশিয়ানীতে ২৩৭ মন্ডপে চলছে দুর্গাপূজার প্রস্তুতি



গোপালগঞ্জ প্রতিনিধি: আর মাত্র কয়েকদিন পরই হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। পূজাকে বর্ণিল করতে প্রতি বছরের মত এবারও কাশিয়ানীতে চলছে নানা আয়োজন। প্রতিটি পূজা মন্ডপে চলছে শেষ মূহুতের্র প্রস্তুতি। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিমা তৈরির কাজ সম্পন্ন করতে এখন ব্যস্ত সময় পার করছেন প্রতিমা নির্মাণ শিল্পীরা।

অধিকাংশ পূজা মন্ডপে প্রতিমা তৈরীর মূল কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। এখন শুধু চলছে সাজ-সজ্জায় ও রংয়ের কাজ। রকমারি আলোকসজ্জার ও বর্ণিল সাজে সাজানো হচ্ছে পূজামন্ডপ গুলো।

কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে উপজেলার ১৪টি ইউনিয়নে ২৩৭ পুজামন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

প্রতিমা নির্মাণ শিল্পী কালিপদ পাল বলেন, খড়, ছন ও কাঁদামাটি দিয়ে গড়ে তোলা হয়েছে প্রতিমা। এখন শুধু প্রতিমার পরিপূর্ণ রুপ দিতে রং তুলির শেষ আচড় দেওয়া হচ্ছে। কয়েক দিনের মধ্যে প্রতিমা তৈরীর কাজ শেষ করা হবে।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আজিজুর রহমান বলেন, দুর্গাপূজা শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন ও যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য প্রতিটি পূজা মন্ডপে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং মন্দির কমিটির স্বেচ্ছাসেবক কর্মীরা নিয়োজিত থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এস এম মাঈন উদ্দিন বলেন, শান্তিপূর্ণ ভাবে দুর্গাপুজা সম্পন্নের লক্ষ্যে সব ধরণের প্রস্তুতি নেয়া হবে। প্রত্যেকটি মন্ডপে সরকারি ভাবে চাল বরাদ্দ দেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে, দূর্গাপুজাকে সামনে রেখে উপজেলার সর্বত্র বইতে শুরু করেছে উৎসবের আমেজ। যদিও এখন পর্যন্ত বিপনী বিতান গুলোতে পূজার কেনাকাটার ধুম শুরু হয়নি।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net