সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ১২:৩৪ অপরাহ্ন



খালেদা জিয়ার তিন আবেদন হাইকোর্টের কার্যতালিকায়

খালেদা জিয়ার তিন আবেদন হাইকোর্টের কার্যতালিকায়



কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করা ৩টি আবেদন শুনানির জন্য হাইকোর্টের আজকের কার্যতালিকায় রয়েছে। ৩টি আবেদনের মধ্যে রয়েছে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালাস চেয়ে আপিল শুনানি, কুমিল্লার মামলায় জামিন আবেদন ও খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা শুনানি স্থগিতের আবেদন।

তিনটি আবেদন রবিবার (১৪ অক্টোবর) হাইকোর্টের কার্যতালিকায় আদেশ ও শুনানির জন্য রাখা হয়েছে। খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লায় দায়ের হওয়া নাশকতার অভিযোগের মামলায় জামিন চেয়ে করা আবেদনটি রবিবার (১৪ অক্টোবর) হাইকোর্টের কার্যতালিকায় ১৫ নম্বরে (দুপুর ২টায়) রাখা হয়েছে। ওইদিন রাষ্ট্রপক্ষের শুনানি শেষে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান এবং বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশ দেবেন।

এদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা রিভিশন আবেদনের ওপর রবিবার (১৪ অক্টোবর) আদেশের জন্য হাইকোর্টের কার্যতালিকায় ৯৫ নম্বরে রাখা হয়েছে। এদিন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট খালেদা জিয়ার আবেদনের ওপর আদেশ দেবেন।

এছাড়াও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার খালাস চেয়ে করা আপিল আবেদনটি শুনানির জন্য রবিবার (১৪ অক্টোবর) হাইকোর্টের কার্যতালিকায় ১ নম্বরে রাখা হয়েছে। ওইদিন বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আবেদনটির ওপর শুনানি হবে।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net
Veritabanına bağlantı sağlanamadı