শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯, ০৫:১৯ অপরাহ্ন



চরভদ্রাসনে মা ইলিশ সংরক্ষন অভিযানে ১৫ জেলের কারাদন্ড

চরভদ্রাসনে মা ইলিশ সংরক্ষন অভিযানে ১৫ জেলের কারাদন্ড



নাজমুল হাসান নিরব, চরভদ্রাসন প্রতিনিধিঃ প্রজনন মৌসুমে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ফরিদপুরের চরভদ্রাসন পদ্মা নদীতে ‘মা’ ইলিশ শিকারের দায়ে ১৫ জেলেকে ২০ দিন করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় অভিযান চালিয়ে তাদের কাছ থেকে ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও ৯০ কেজি ইলিশ জব্দ করা হয়েছে।

গতকাল (১৪অক্টোবর) রবিবার রাত ১১টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত চরভদ্রাসন উপজেলার পদ্মা নদীতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুজ্জামান। অভিযানে অন্যান্যর মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মালিক তানভীর হোসেন, ক্ষেত্র সহকারী শামীম আরেফিন, চরভদ্রাসন থানার এ.এস.আই মোঃ আজিজুলসহ সঙ্গীয় পুলিশ ফোর্স।

আটককৃতরা জেলেরা হলেন চরভদ্রাসন উপজেলার গাজীরটেক ইউনিয়নের নতুন চর গ্রামের আক্তার মোল্যা(২৮),আনোয়ার হোসেন(২৬),জলিল মিয়া(২৮),সদরপুর উপজেলার মোঃ ফারুখ (২৫),আলামিন খান(৪৫),মোঃ রফিক(৩০),জলিল বেপারী(৫৫),সেলিম শেখ(২০),রাশেদ মোল্যা(২০),রুবেল খালশী(৩২),রাসেল মোল্যা(৩২),বাবলু মৃধা(৪০),কুদ্দুস চোকদার(৫০),জিন্নাত মৃধা(৪৫) ও মো. শহিদুল(৪০)।

উপজেলা মৎস্য কর্মকর্তা মালিক তানভীর হোসেন জানান, মা ইলিশ রক্ষার্থে পদ্মানদীতে অভিযান পরিচালনা করা হয়। এসময় আইন অমান্য করে মা ইলিশ শিকার করায় ১৫ জন জেলেকে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা লংঘনের দায়ে ২০ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। জব্দ করা কারেন্ট জাল গোপালপুর ঘাটের পদ্মানদীর তীরে পুড়িয়ে ধ্বংস করা হয়।এছাড়া জব্দ হওয়া মাছ উপজেলার বিভিন্ন এতিম খানায় ও মাদ্রাসায় বিতরণ করা হয়েছে বলেও জানান তিনি।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net