শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯, ০৪:৩৪ অপরাহ্ন



ইবি অচল করে দেয়ার হুমকি শিক্ষার্থীদের

ইবি অচল করে দেয়ার হুমকি শিক্ষার্থীদের



রাজ্জাক মাহমুদ রাজ, কুষ্টিয়া: ইসলামী বিশ্ববিদ্যালয়ে বর্ধিত ভর্তি ফি কমানোর দাবিতে অবরোধের হুমকি দিয়েছে আন্দোলনকারী শিক্ষার্থীরা। আগামী ২৩ অক্টোবরের মধ্যে দাবি মেনে না নিলে ২৪ অক্টোবর থেকে আন্দোলনে অচল করে দেয়া হবে ইসলামী বিশ্ববিদ্যালয় এমনটি দাবী আন্দোলনকারীদের ।

আগামী ২৩ অক্টোবরও মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন তারা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টা দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন শুরু করে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। বিক্ষোভকারীরা মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। আন্দোলনকারীরা জানান, এবার ভর্তি ফি তিনগুণ বাড়িয়েছে প্রশাসন।

ইবি কর্তৃপক্ষ গেলবার থেকে ভর্তি ফি বাড়ায়, এর মধ্যে হল বাবদ ফি বাড়ানো, সেমিস্টার পরীক্ষায় ফি বাড়ানো এবং পরিবহন খাতসহ বিভিন্ন খাতে ফি বাড়ানোর প্রতিবাদে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল া এ বিষয়ে উপাচার্য অধ্যাপক হারুন অর রশিদ আসকারী বলেন, ভর্তি ফি এক বছর আগে বাড়ানো হয়েছে। এ সিদ্ধান্ত সিন্ডিকেটে পাস হওয়ার পর বাস্তবায়িত হয়েছে।

হঠাৎ কেন তারা আন্দোলনে নামছে তা আমার বোধগম্য নয়। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সামঞ্জস্য রেখেই সীমিত পরিমাণ ফি বৃদ্ধি করা হয়েছে। আর তা শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের কল্যাণের জন্য করা হয়েছে।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net