শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০১:০৯ অপরাহ্ন



বিশ্বের প্রথম ফোল্ডেবেল স্মার্টফোন বাজারে

বিশ্বের প্রথম ফোল্ডেবেল স্মার্টফোন বাজারে



স্যামসাং আনছে ফোন্ডেবেল স্মার্টফোন। কান পাতলে এমনই গুঞ্জন শোনা যাচ্ছে টেলিকম মার্কেট জুড়ে। আর, স্যামসাংকে ফলো অন্যান্য স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থাগুলি মজেছে এই নয়া ট্রেন্ডে। কিন্তু, নামীদামি সব সংস্থাকে রীতিমত বুড়ো আঙুল দেখিয়ে বাজারে ফোল্ডেবেল স্মার্টফোন নিয়ে এল মার্কিনি সংস্থা Royole FlexPai। জানা গিয়েছে, বিশ্বের প্রথম ফোল্ডেবেল স্মার্টফোন এই FlexPai।

মার্কিনি সংস্থাটি (Royole FlexPai) জানাচ্ছে, এটি দুনিয়ার প্রথম ফোন্ডেবেল স্মার্টফোন। কিন্তু, আদতে এটিকে ট্যাবলেট বললেও ভুল বলা হবে না। কারণ, ফোনটির ডিসপ্লে থাকছে ৭.৮ ইঞ্চির। কিন্তু, ফোনটিকে ফোন্ড করার সঙ্গে সঙ্গে সেটির ডিসপ্লেটির সাইজ কমবে। ডিসপ্লেটিকে তৈরি করেছে Royole। যেটি একটি AMOLED ডিসপ্লে। ফোন্ডবেল স্মার্টফোনটির দাম থাকছে ১৩০০ ডলার।

তবে, শুধুমাত্র ডিসপ্লেই নয়। বৈচিত্র্য রয়েছে ফোনটির ফিচারসেও। ফোনটিতে ৬ জিবি/৮ জিবির RAM থাকছে। এছাড়া, ইন্টারনাল স্টোরেজ থাকছে যথাক্রমে ১২৮ জিবি/২৫৬ জিবির। ইউজার স্টোরেজ বাড়ানোর জন্য ব্যবহার করতে পারেন মাইক্রোএসডি কার্ড। আকর্ষণীয় এবং উন্নতমানের ক্যামেরা থাকছে ফোনটিতে। ৩৮০০ mAh ব্যাটারির সঙ্গে থাকছে ফার্স্ট চার্জিং সার্পোট।

সংস্থাটি দাবি করেছে, মাত্র ৩০ মিনিটেই একেবারে ০ থেকে ৮০ শতাংশ চার্জ হয়ে যাবে ফোনটি। ইতিমধ্যেই চিনে ফোনটির প্রি-অর্ডার নেওয়া শুরু হয়ে গিয়েছে। যেটির সিপিং শুরু হবে আগামী ডিসেম্বরে। সম্প্রতি, ডেভালপার কনফারেন্সের তারিখ সামনে এনেছে দক্ষিণ কোরিয়ান সংস্থা স্যামসাং। সূত্রের খবর, সেখানেই স্যামসাংয়ের ফোন্ডেবেল ফোনটি লঞ্চ হওয়ার সম্ভবনা রয়েছে। নভেম্বরে হতে চলেছে স্যামসাংয়ের এই ডেভালপার কনফারেন্স।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com

Desing & Developed BY W3Space.net