রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ০৮:৩৯ অপরাহ্ন



পাকিস্তানকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

পাকিস্তানকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ



স্পোর্টস ডেস্ক : ট্রফি জয় করে দেশে ফেরার সময় এখনই। পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতে দেশবাসীকে গর্বিত করার জন্য আমরা জীবন দিয়ে দেব’- ফাইনালে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগের দিন এমন প্রতিজ্ঞার কথা জানিয়েছিলেন বাংলাদেশের গোলরক্ষক মেহেদী হাসান।

শেষ পর্যন্ত সেই মেহেদীর অসাধারণ নৈপুণ্যে পাকিস্তানকে টাইব্রেকারে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে বাংলাদেশ। সেমিফাইনালে ভারতের বিপক্ষে দুটি সেভ করার পর আজ পাকিদের তিনটি শর্ট সেভ করেন মেহেদী।

শনিবার নেপালের আনফা কমপ্লেক্সে নির্ধারিত ৯০ মিনিটে ১-১ সমতায় শেষ হয় খেলা। এরপর টাইব্রেকারে ৩-২ গোলের জয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

এদিন ম্যাচের শুরু থেকে একের পর এক আক্রমণে পাকিস্তান রক্ষণদূর্গকে কাঁপিয়ে তোলে বাংলাদেশ। তবে সফলতা পেয়ে অপেক্ষা করতে হয় ২৫ মিনিট পর্যন্ত। নিজেদের ডি-বক্সে বল ক্লিয়ার করতে গিয়ে হেডে নিজেদেরই জালে বল জড়ান পাকিস্তানি খেলোয়াড়। আত্মঘাতি গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধের ৫৪তম মিনিটে ডি-বক্সের মধ্যে হেলাল আহমেদ প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তাতে স্পট কিক থেকে সমতায় ফিরে পাকিস্তান।

তবে টাইব্রেকারে পাকিদের বিপক্ষে দারুণ জয় তুলে নেয় বাংলারযুবারা। শিরোপার সঙ্গে ফেয়ার প্লে অ্যাওয়ার্ডও জিতেছে বাংলাদেশ। প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতাও (৪টি) হয়েছেন বাংলাদেশের নিহাদ।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com

Desing & Developed BY W3Space.net