শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ১২:৫৫ অপরাহ্ন



রেসিপি: কোরিয়ান স্পাইসি রমেন

রেসিপি: কোরিয়ান স্পাইসি রমেন



উপকরণ : ইনস্ট্যান্ট নুডলস- ১ প্যাকেট, মাশরুম- ১টি, গাজর- ছোট ১টি, পেঁয়াজের কলি- ২টি, তেল- ২ টেবিল চামচ, লবণ- স্বাদ মতো, গোলমরিচ গুঁড়া- আধা চা চামচ, চিলি ফ্লেকস- আধা চা চামচ, সয়া সস- আধা চা চামচ, থাই চিলি সস- আধা চা চামচ, কচি পালং কিংবা পুঁই শাক- কয়েকটি, ডিম- ১টি।

পদ্ধতি : প্যানে তেল গরম করুন। পেঁয়াজের কলি কাটার সময় উপরের নরম অংশ ও নিচের শক্ত অংশ আলাদা করে কাটবেন। প্যানের তেল গরম পেঁয়াজের কলির শক্ত অংশ কুচি দিয়ে ভেজে নিন। একটু ভাজা হলে মাশরুম কুচি দিয়ে দিন। চাইলে মাশরুমের বদলে অন্য সবজি দিতে পারেন।

একটু নেড়েচেড়ে লবণ, সয়াসস, চিলি ফ্লেকস ও থাই চিলি সস দিয়ে দিন। নুডলসে থাকা মসলা দিলে চিলি ফ্লেকস ও সয়া সস দেওয়ার দরকার নেই। মিডিয়াম লো আঁচে নেড়েচেড়ে ২ কাপ পানি দিয়ে দিন। চুলার আঁচ খানিকটা বাড়িয়ে দিন। বলক চলে আসলে ইনস্ট্যান্ট নুডলস কেক দিয়ে দিন।

প্যানের একপাশে কচি শাকের পাতা ও আস্ত ডিম দিন। লক্ষ রাখবেন যেন ডিম ভেঙে না যায়। নুডলস কেক উল্টে দিন। কাঁটাচামচের সাহায্যে নুডলস আলাদা করে দিন সাবধানে।

নুডলস ও ডিম সেদ্ধ হলে পেঁয়াজের কলির বাকি অংশ ও গোলমরিচের গুঁড়া ছিটিয়ে নামিয়ে নিন। পরিবেশন করুন গরম গরম। চাইলে পরিবেশনের আগে আরেকটি ডিম সেদ্ধ করে উপরে দিয়ে দিতে পারেন।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com

Desing & Developed BY W3Space.net