রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ০৯:১৬ অপরাহ্ন



মাদারীপুরে পুলিশের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ 

মাদারীপুরে পুলিশের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ 



সাব্বির হোসাইন আজিজ , মাদারীপুর : মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানায় আটককৃত বন্ধুকে দেখতে গিয়ে পুলিশের হাতে নির্যাতনের স্বীকার হওয়ার অভিযোগ উঠেছে, একই থানার এএসআই সোলায়মানের বিরুদ্ধে। এদিকে গত প্রায় ১ সপ্তাহে আগে পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দিলেও বিচার পাচ্ছেনা বলে অভিযোগ ভুক্তভুগির।

ভুক্তভুগি ও অভিযোগ সুত্রে জানা গেছে , ডাসার থানায় আটককৃত বন্ধুদের দেখতে গিয়ে দারোগা সলেমানের হাতে নির্যাতনের স্বীকার হয় মিরন বিশ্বাস এক যুবক। অভিযোগে উল্লেখ করা হয়। গত ২৭ অক্টোবর সকালে আটককৃত বন্ধুদের জন্য নাস্তা নিয়ে হাজতে দায়িত্বে থাকা পুলিশের অনুমতি নিয়ে দেখা করতে যায়।

কিন্তু এএস আই সুলেমান ক্ষিপ্ত হয়ে যুবকের বাবা মা তুলে গালি গালাজ শুরু করে। গালিগালাজ দিতে বারন করলে আরও ক্ষেপে গিয়ে মারধর শুরু করে।  এক পর্যায় মিরন বিশ্বাসকে হাজতে আটকিয়ে হুমকি ধামকি দিয়ে দারোগা সুলেমান বলে ১০হাজার টাকা দিলে তোকে ছেরে দেব। ভয়ে ওই যুবককে কাছে থাকা সাড়ে ৪হাজার আমাকে ছেড়ে দেন ।

টাকা নিয়ে সুলেমান হাজত থেকে বের করে মারতে মারতে দোতলার থেকে নিচে নামিয়ে গেটের বাহিরে বের করে দেয়। আহত অবস্থায় মিরন বাজারের গ্রাম্য ডাক্তার দেখায়   এবং বর্তমানে এক কানে কম শুনতে পায়। এলাকার গন্যমান্য লোকজনের কাছে জানালে সবাই সলেমান দারোগাকে ভয় পায়। তাই আমাকে চুপ থাকতে বলে। আমি আমার বিবেকের তারনায় ন্যায় বিচারের জন্য অভিযোগ দিয়েছি। অনুসন্ধানে আরও জানা যায়, প্রায় দের মাস আগে এই এএসআই সোলায়মান বিরুদ্ধে ইজিবাইক শ্রমিকদের বিভিন্নভাবে করার অভিযোগ মুঠোফোনে পুলিশ সুপারকে জানিয়ে ছিলেন বলে জানাযায় ।

ভুক্তভুগী মিরন বিশ্বাস অভিযোগ  করে বলেন, গত এক সপ্তাহ ধরে পুলিশ সুপারের কাছে, এএস আই সোলায়মান বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছি তার কোন বিচার এখনও আমি পাইনি। বরং আমাকে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দিচ্ছে। অভিযোগের পরও দিব্যি তার অনৈতিক কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। সে প্রায়েই সধারন মানুষকে হয়রানির মাধ্যমে টাকা আদায় করে, আমি ওই অত্যাচারী সুলেমান দারোগার দৃষ্টান্তমূলক বিচার চাই।

উক্ত অভিযোগের ব্যাপারে এএস আই সোলায়মান এর মুঠোফোনে একাধিক বার চেস্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

মাদারীপুর জেলার পুলিশ সুপার সুব্রত কুমার হালদার বলেন, আমি কোন অভিযোগ পাইনি, লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com

Desing & Developed BY W3Space.net