বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯, ১০:৩৪ অপরাহ্ন



উইন্ডিজকে বড় টার্গেট দিল বাংলাদেশ

উইন্ডিজকে বড় টার্গেট দিল বাংলাদেশ



সিরিজ বাঁচিয়ে রাখতে হলে জিততেই হবে। এই লক্ষ্যে টস হেরে প্রথমে ব্যাটিং পাওয়া বাংলাদেশ গড়েছে টি-টোয়েন্টিতে নিজেদের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ। ওপেনার লিটন দাস, অধিনায়ক সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে চড়ে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২১১ রান। টি-টোয়েন্টিতে  এ নিয়ে দ্বিতীয় বার ২০০ পেরোল বাংলাদেশ।

আরেকটু হলে নিজেদের সর্বোচ্চ রানের রেকর্ডটাই গড়ে ফেলতে পারত। সেই ইঙ্গিতই মিলছিল। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। ফলে এবছরই মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোতে করা ২১৫ রানই বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ হয়ে রয়েছে। যাই হোক, বড় এই সংগ্রহই বলে দিচ্ছে জয়ের পথটা তৈরি করে দিয়েছেন ব্যাটসম্যানরা। এখন বাকি কাজটুকু বোলারদের।

দলেল এই বড় সংগ্রহের পেছনে সবচেয়ে বড় অবদান ওপেনার লিটন দাসের।  ৪ ছক্কা ও ৬ চারে তিনি ৩৪ বলে করেছেন ৬০ রান। এছাড়া অধিনায়ক সাকিব আল হাসান ২৬ বলে অপরাজিত ৪২ (একটি ছক্কা ও ৫ চারে), মাহমুদউল্লাহ ২১ বলে অপরাজিত ৪৩ (৭ চারে), সৌম্য সরকার ২২ বলে করেছেন ৩২ রান।

সিরিজ বাঁচিয়ে রাখার লক্ষ্যে আজ বাংলাদেশের শুরুটাও হয়েছিল দারুণ। তামিম ইকবাল ও লিটন দাস ৪ ওভারেই তুলে ফেলেন ৪২ রান। পঞ্চম ওভারের প্রথম বলে এই জুটি ভাঙে তামিমের বিদায়ে। ১৬ বলে ১৫ রান করে ফিরে যান তামিম। তবে তামিম ফিরলেও লিটন ঝড় চলতেই থাকে।  সৌম্য সরকারকে নিয়ে ৫৮ রানের জুটি গড়েন তিনি। এরপর অবশ্য দুজনেই ফিরে যান যুগপত। একটু পর মুশফিকও ফিরে গেলে একটু চাপে পড়ে বাংলাদেশ। তবে সাকিব-মাহমুদউল্লাহ জুটি সেই চাপ উপড়ে ফেলে দলকে নিয়ে গেছেন দুইশ’র উপরে। পঞ্চম উইকেটে দুজনে মাত্র ৭ ওভারে গড়েছেন ৯১ রানের অবিচ্ছিন্ন।

শীতের রাতে সন্ধ্যার পরই মাঠে কুয়াশা পড়ে। স্বাভাবিকভাবেই শিশিরের কথা মাথায় রেখে টস জিতেও প্রথমে ফিল্ডিং নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কার্লোস ব্রাফেট। কিন্তু তার সেই সিদ্ধান্তকে বুমেরাংই প্রমাণ করেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net