রবিবার, ১৮ অগাস্ট ২০১৯, ০৪:৫৬ পূর্বাহ্ন



আট উপজেলা চেয়ারম্যানের মনোনয়ন বাতিলই থাকছে

আট উপজেলা চেয়ারম্যানের মনোনয়ন বাতিলই থাকছে



সংবাদ ডেস্ক: উপজেলা চেয়ারম্যান পদে থেকে নির্বাচনে প্রার্থিতার অভিযোগে, তাদের প্রার্থিতা বাতিল করা হয়েছে। সোমবার আট উপজেলা চেয়ারম্যানের করা আবেদনের শুনানি শেষে চেম্বার বিচারপতি নুরুজ্জামান এ আদেশ দেন।

ফলে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আট উপজেলা চেয়ারম্যানের প্রার্থী হওয়ার সুযোগ আর থাকছে না। বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাচন কমিশনের আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

আদালতে আবেদনকারীদের পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। অন্যদিকে, নির্বাচন কমিশনের (ইসি) পক্ষে ছিলেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক।

আদালতে প্রার্থিতা হারানো বিএনপির প্রার্থীরা হলেন- জামালপুর-৪ আসনের ফরিদুল কবির তালুকদার, জয়পুরহাট-১ আসনের মো. ফজলুর রহমান, ঝিনাইদহ-২ আসনের এম এ আব্দুল মজিদ, রাজশাহী-৬ আসনের আবু সাঈদ চাঁদ, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের ইঞ্জিনিয়ার মোসলেম উদ্দিন, ঢাকা-১ আসনের প্রার্থী খন্দকার আবু আশফাক ও ঢাকা-২০ আসনের তমিজ উদ্দিন।

এ ছাড়া, ময়মনসিংহ-৮ আসনের স্বতন্ত্র প্রার্থী মাহমুদ হাসান সুমনের মনোনয়নপত্র বাতিলের আদেশ বহাল রেখেছেন চেম্বার আদালত।

এর আগে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের রিট আবেদনের শুনানি শেষে বিএনপির ১৬ জন প্রার্থীর প্রার্থিতা স্থগিত ঘোষণা করেন হাইকোর্ট। ঋণখেলাপি ও উপজেলা চেয়ারম্যান পদে থেকে নির্বাচন করায় হাইকোর্ট তাদের প্রার্থিতা স্থগিত করে রুল জারি করেছিলেন।

পরে গত ২৩ ডিসেম্বর এই প্রার্থীরা হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে পৃথক পৃথক আবেদন জানান। ওই আবেদনের শুনানি শেষে আজ চেম্বার আদালত তাদের প্রার্থিতা নিয়ে হাইকোর্টের আদেশ বহাল রাখেন। এর ফলে তাদের আর নির্বাচনে অংশগ্রহণ সম্ভব হচ্ছে না।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net