শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ১০:২৩ পূর্বাহ্ন



অপারেশনের পর পেটের মধ্যেই কাঁচি রেখে সেলাই

অপারেশনের পর পেটের মধ্যেই কাঁচি রেখে সেলাই



আন্তর্জাতিক ডেস্ক: শল্য চিকিত্‍সা করানো বছর ৪৫ এর এক মহিলার পেট থেকে বেরোল একটি নয়, একজোড়া কাঁচি। যে চিকিত্‍সক চিকিত্‍সা করেছিলেন, শল্য চিকিত্‍সার পর সেই কাঁচি দুটি পেটেই রেখে তিনি সেলাই করে দেন। পরে তা তলপেট থেকে বের করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুতে। মহিলার নাম জেনিতা দেবক্রিবর্তী। তিনি তিরুনেলভেলি জেলার পালায়মকোট্টাই শহরের বাসিন্দা। শল্য চিকিত্‍সার কিছুদিন পর থেকেই জেনিতার পেটে ব্যথা হতে শুরু করে। তিনি বমি করতে শুরু করেন। এমন দেখে একই হাসপাতালে পরীক্ষা করাতে যান তিনি।

সেখানে স্ক্যান করতেই আসল ঘটনা সামনে আসে। একজোড়া কাঁচি পেটে লক্ষ্য করা যায়। যার ফলে মহিলাকে ফের শল্য চিকিত্‍সা করতে হয়। হাসপাতাল থেকে ছাড়া পেয়েই তিনি তিরুনেলভেলি পুলিশ কমিশনারের কাছে গিয়ে অভিযোগ জানালে তদন্ত শুরু হয়েছে।

যে চিকিত্‍সক প্রথমে গ্যালাক্সি হাসপাতালে শল্য চিকিত্‍সা করেন, তিনিই মহিলার পেট থেকে কাঁচি বের করেন। তবে সেই অপারেশন হয় চেন্নাইয়ের অন্নভাগ্যম হাসপাতালে।

প্রসঙ্গত, ২০১৭ সালে এলাহাবাদে একই ধরনের ঘটনা প্রত্যক্ষ করা গিয়েছিল। শল্য চিকিত্‍সার পরে মহিলার পেটে কাঁচি রেখে সেলাই করে দিয়েছিলেন চিকিত্‍সক। সেখানেও পরে পেটে ব্যথা হওয়ায় আসল ঘটনা সামনে আসে।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net