শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০১:১৭ অপরাহ্ন



তারেক রহমানের এপিএস নুরুদ্দিন অপু গ্রেফতার

তারেক রহমানের এপিএস নুরুদ্দিন অপু গ্রেফতার



সংবাদ ডেস্ক : নির্বাচনের আগে মতিঝিল থেকে ৮ কোটি টাকা উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের এপিএস ও শরীয়তপুর-৩ আসনে ধানের শীষের পরাজিত প্রার্থী মিয়া নুরুদ্দীন অপুকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার রাজধানীর ইউনাইটেড হাসপাতাল থেকে তাকে গ্রেপ্তার করে র্যাব-১। অপু ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। র্যাব-১ অধিনায়ক (সিও) লে. কর্নেল সারওয়ার বিন কাশেম পরিবর্তন ডটকমকে এ তথ্য জানিয়েছেন।

তবে এ বিষয়ে পরবর্তীতে র্যাবের পক্ষ থেকে বিস্তারিত জানিয়ে দেয়া হবে বলেও জানান তিনি। এর আগে গত ২৫ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে ভোটের মাঠে কালো টাকা ছড়িয়ে দেয়ার অভিযোগে হাওয়া ভবনের সাবেক কর্মচারীসহ তিনজনকে গ্রেপ্তার করে র্যাব।

তারা হলেন- মতিঝিলের ইউনাইটেড করপোরেশনের এমডি আলী হায়দার, গুলশানের আমেনা এন্টারপ্রাইজের জয়নাল ও ইউনাইটেড করপোরেশনের অফিস ব্যবস্থাপক আলমগীর হোসেন। তাদের কাছ থেকে নগদ ৮ কোটি টাকা ও ১০ কোটি টাকার চেক জব্দ করা হয়।

পরে গ্রেপ্তারদের জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের ভিত্তিতে র্যা ব জানায়, নির্বাচনকে প্রভাবিত করতে দুবাই থেকে হুন্ডির মাধ্যমে ১৪০ কোটি কালো টাকা বাংলাদেশে এসেছে। এসব কলো টাকা একটি গোষ্ঠীর পক্ষে সারা দেশে ছড়িয়ে দেয়া হয়েছে।

তখন র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ সাংবাদিকদের বলেন, গ্রেপ্তারদের কাছ থেকে পাওয়া নথিপত্র প্রাথমিকভাবে বিশ্লেষণ করে দেখা গেছে, সম্প্রতি তারা ১৪ কোটি কালো টাকা সারা দেশে পাঠানো হয়েছে। এর আগে তারা আরও ১৪০ কোটি টাকা বিভিন্নভাবে ছড়িয়ে দিয়েছে, যার বেশিরভাগই দুবাই থেকে আসে।

তিনি আরও বলেন, সর্বশেষ শরীপুতপুর-৩ আসনের বিএনপির প্রার্থী মিয়া নুরুদ্দীন অপুকে সাড়ে ৩ কোটি টাকা পাঠানো হয়েছে। তাকে টাকা পাঠানোর তথ্যপ্রমাণ পেয়েছে র্যাব। চট্টগ্রামসহ আরও কয়েকটি জেলায় টাকা পাঠানো হয়েছে। এ ঘটনায় অর্থ পাচার ও সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net