বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৪:০৪ অপরাহ্ন



শেখ আফিল উদ্দীকে মন্ত্রী করার দাবী ব্যবসায়ীদের

শেখ আফিল উদ্দীকে মন্ত্রী করার দাবী ব্যবসায়ীদের



মোঃ সোহাগ হোসেন, বেনাপোল থেকেঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-১ আসন থেকে তৃতীয় বারের মত বিপুল ভোটে বিজয়ী আলহাজ্ব শেখ আফিল উদ্দিনকে মন্ত্রী বানানোর জোর দাবি তুলেছে ভারত-বাংলাদেশ ব্যবসায়ী সংগঠনগুলো।

নির্বাচনে বিজয়ী হওয়ার পর বিভিন্ন সংবর্ধনা অনুষ্ঠানে তাকে মন্ত্রী করার দাবি ক্রমেই জোরালো হয়ে উঠেছে। স্বাধীনতার পর থেকে যশোর-১ আসনটি ছিল আওয়ামীলীগের দখলে। আলহাজ্ব শেখ আফিল উদ্দিন দলমত নির্বিশেষে সকলের কাছে গ্রহণযোগ্য হওয়ায় গত তিনটি নির্বাচনেই তিনি জয়ের ধারা বজায় রেখেছেন।

যদিও সরকার বেনাপোল বন্দর থেকেই প্রতিবছর ৭ হাজার কোটি টাকার রাজস্ব আয় করে থাকেন। দেশের সর্ববৃহৎ এই স্থল বন্দরের সাথে ভারতের প্রতি বছর ৩০ হাজার কোটি টাকা বাণিজ্য হয়ে থাকে। অথচ আজ পর্যন্ত এই বন্দরের দেখভাল করার মত কোন অভিভাবক নেই। তাই ব্যাবসায়ী সংগঠনগুলো যশোর ৮৫-১ আসন থেকে বারবার নির্বাচিত এম পি শেখ আফিল উদ্দীন কে মন্ত্রী বানাতে প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করেছেন।

ভারতের অল ইন্ডিয়া সিএইচএ সংগঠনের সভাপতি রাজু গোস্বামী বলেন, ভারতের সাথে বাণিজ্যিক উন্নয়নে বেনাপোল এলাকা থেকে একজন মন্ত্রী হলে দু’দেশের ব্যবসা-বাণিজ্যে আরো গতিশীলতা আসবে। বাড়বে দু’দেশের আমদানি-রফতানি বাণিজ্য।

বেনাপোল বন্দর ব্যবহারকারী বৃহত্তম সংগঠন বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান বলেন, বেনাপোল দেশের একটি সর্ববৃহৎ স্থল বন্দর। এই বন্দর থেকে সরকারকে আমরা প্রতি বছর ৭ হাজার কোটি টাকা রাজস্ব প্রদান করে থাকি। দু’দেশের মধ্যে বাণিজ্য বন্দর উন্নয়নে  শেখ আফিল উদ্দিনকে মন্ত্রী করার জন্য সরকারের কাছে জোর দাবী জানাচ্ছি।

শার্শা উপজেলা চেয়ারম্যন সিরাজুল হক মঞ্জু বলেন, এবার জাতীয় নির্বাচনে নৌকার প্রার্থী আলহাজ্ব শেখ আফিল উদ্দিনকে যশোর-১ আসন থেকে আমরা ২ লক্ষ ১১ হাজার ৪৪৩ ভোট দিয়ে বিজয়ী করেছি। নিকটতম প্রার্থী পেয়েছেন ৪ হাজার ৯৮১ ভোট। তিনি বলেন আমাদের প্রাণের দাবি আলহাজ্ব শেখ আফিল উদ্দিনকে বেনাপোল বন্দর তথা যশোর অঞ্চলকে উন্নয়ন ও আধুনিকায়ন করতে মন্ত্রী করা হোক।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net