বুধবার, ১৬ জানুয়ারী ২০১৯, ১১:০৩ অপরাহ্ন



ওজন কমবে শীতকালীন ফল

ওজন কমবে শীতকালীন ফল



লাইফস্টাইল ডেস্ক: কীভাবে চটজলদি ওজন কমানো যায়? এই প্রশ্নের উত্তর খুঁজতে অনেকেই উদ্বিগ্ন থাকেন। তবে জানেন কি? শীতকালীন কিছু ফল ওজন কমাতে খুবই সহায়ক।

যদিও চটজলদি ওজন কমানো শরীরের জন্য ক্ষতিকর। সপ্তাহে এক কেজি ওজন কমলেও সেটা স্বাস্থ্যসম্মত। তবে জেনে নিন শীতকালীন সেসব ফল সম্পর্কে যেগুলোতে প্রচুর ভিটামিন, মিনারেলস ও অ্যান্টি অক্সিডেন্ট রয়েছে। এছাড়াও এসব ফলে প্রচুর ফাইবার রয়েছে।

* ভিটামিন সি সমৃদ্ধ এই ফলটিতে পটাসিয়াম, ফলেড ও ফাইবার রয়েছে। এসব উপাদান পেটের মেদ ঝরাতে সাহায্য করে। কারণ কমলায় প্রচুর পরিমাণে ফাইবার থাকায় এটি পেট ভরা রাখে। এছাড়াও কমলা লেবুতে ক্যালরির পরিমাণ খুবই কম থাকে। তাই ওজন বাড়ার কোনে সম্ভাবনা নেই।

* ওজন কমাতে সাহায্য করে এই ফলটি। কারণ এটি হজম শক্তি বৃদ্ধি করে ও শরীরের মেটাবলিজম বাড়াতে সাহায্য করে। ফলে শরীরে মেদ জমতে পারবে না সঙ্গে ওজন অনেক কম যাবে। এছাড়াও সবেদা আই ফি এস এর মাত্রাও কমিয়ে দিতে সাহায্য করে। তাই সফেদা খাওয়া শরীরের জন্য খুবই উপকারি।

* ডুমুর ফল শুধু রক্তের জন্য নয়। এটি ওজন কমাতেও সাহায্য করে। কারণ ডুমুরে প্রচুর পরিমাণে খাদ্য আঁশ রয়েছে। যা হজম ক্ষমতা বাড়াতে সাহায্য করে থাকে। এ জন্য কনসপিউশনের কোন সমস্যা থাকবে না। আর পেটের সকম ধরণের সমস্যা দূর করতেও ডুমুর সহায়তা করে। ডুমুরে সিসিন নামক একটি উপাদান রয়েছে যা আমাদের পেটের খাবারগুলো খুব দ্রুত হজম করতে সাহায্য করে।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net