শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ১০:২১ পূর্বাহ্ন



প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করায় ব্যবসায়ীর ৭ বছরের কারাদণ্ড

প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করায় ব্যবসায়ীর ৭ বছরের কারাদণ্ড



প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান এবং ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ছবি বিকৃত করে ছড়ানোর দায়ে মো. মনির হোসেন নামে একজনকে সাত বছর কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। বুধবার বিকালে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মাদ আস্ সামশ জগলুল হোসেন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

কারাদণ্ডের পাশাপাশি দশ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। মামলার অপর দুই আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় খালাস দিয়েছেন ট্রাইব্যুনাল। খালাস পাওয়া আসামিরা হলেন আলমগীর হোসেন ও শীল সুব্রত।

সংশ্লিষ্ট সাইবার ট্রাইব্যুনালের কর্মকর্তা শামীম উসমান এসব তথ্য জানান। মামলায় আসামির বিরুদ্ধে অভিযোগ, গত ২০১৩ সালের ১০ নভেম্বর মানিকগঞ্জের সাটুরিয়ার উত্তর রৌহান গ্রামের লাল মিয়ার ছেলে আলমগীর হোসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান এবং ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বিকৃত করা অশ্লীল ছবি বিভিন্নজনের মেবাইলে ছড়িয়ে দিয়ে থাকে।

এরপর গোপন সংবাদের ভিত্তিতে সাটুরিয়া থানা পুলিশ আলমগীরকে গ্রেফতার করে। গ্রেফতারের পর আলমগীর জানায়, সে এই ছবিগুলো টাঈাইলের নাগরপুর থানার কেদারপুর বাজারের মনির টেলিকম থেকে নিয়েছে। এরপর মনিরকে গ্রেফতার করে সাটুরিয়া থানা পুলিশ। ওই ঘটনায় ঘটনায় সাটুরিয়া থানার উপ-পরিদর্শক আব্দুস ছালাম বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ (২) ধারায় মামলা দায়ের করেন। পরে ২০১৪ সালের ২০ মার্চ সাটুরিয়া থানার পুলিশ পরিদর্শক আলমগীর হোসেন অভিযোগপত্র দাখিল করেন।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net