শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০১:১৭ অপরাহ্ন



মাশরাফির রংপুরকে বড় টার্গেট দিল সাকিবের ঢাকা

মাশরাফির রংপুরকে বড় টার্গেট দিল সাকিবের ঢাকা



স্পোর্টস ডেস্ক: শুরুতে ৩ উইকেট হারিয়ে ধাক্কা খেয়েছিল ঢাকা ডায়নামাইটস। তবে কিয়েরান পোলার্ড উইকেটে এসে বদলে নেন ম্যাচের চেহারা। তাণ্ডব চালান রংপুর রাইডার্সের বোলারদের ওপর। তার ২৬ বলে ৬২ রানের ইনিংসে ভর দিয়ে প্রতিপক্ষকে বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ঢাকা।

শুক্রবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৩ রান তুলেছে সাকিব আল হাসানের ঢাকা। বিশাল লক্ষ্য পেলেও শেষ ৫ ওভারের বোলিং পারফরম্যান্সে খুশি হওয়ার কথা রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাদের। এ সময় ৪১ রানের বিনিময়ে ৫ উইকেট তুলে নেন তারা। নইলে ঢাকার স্কোর ছুঁতে পারত দুইশ।

আগের দুই ম্যাচের মতো এদিন ঢাকার উদ্বোধনী জুটি বড় স্কোরের ভিত গড়ে দিতে পারেনি। ইনিংসের দ্বিতীয় ওভারে দলীয় ৯ রানে হজরতউল্লাহ জাজাই বোল্ড হন সোহাগ গাজীর বলে। আগের দুই ম্যাচে হাফসেঞ্চুরি হাঁকানো আফগানিস্তানের এই ওপেনার ফেরেন ১ রান করে। পরের ওভারে সুনিল নারিনের উইকেট তুলে নেন মাশরাফি। তার সংগ্রহ ৯ বলে ৮ রান।

তিন নম্বরে নামা রনি তালুকদার হাত খুলে খেলতে শুরু করেছিলেন। কিন্তু ইনিংস লম্বা করতে পারেননি। ৮ বলে ২ চার ও ১ ছয়ে ১৮ রান করা এই মারকুটে ব্যাটার সোহাগের দ্বিতীয় শিকারে পরিণত হন। তাতে ৪ ওভারে স্কোরবোর্ডে ৩৩ রান তুলতেই ৩ উইকেট খুইয়ে চাপে পড়ে ঢাকা।

চতুর্থ উইকেটে ২৬ বলে ৩১ রানের জুটি গড়ে প্রাথমিক চাপ সামাল দেন সাকিব ও চলতি বিপিএলে প্রথম ম্যাচ খেলতে নামা মিজানুর রহমান। ইংলিশ অলরাউন্ডার বেনি হাওয়েলের বলে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়ার আগে মিজানুর ১২ বলে করেন ১৫ রান। এরপর মাঠে নেমে রংপুরের বোলারদের বেধড়ক পিটিয়ে ঢাকার রানের চাকা সচল করেন পোলার্ড।

মাত্র ২১ বলে ফিফটি হাঁকান ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার পোলার্ড। সাকিবের সঙ্গে গড়েন ৩৯ বলে ৭৮ রানের ঝড়ো জুটি। তিনি উইকেটে আসার আগে ঢাকার ওভারপ্রতি রান ছিল সাড়ে সাতের কিছু বেশি। আর ১৬তম ওভারে ৬২ রান করে যখন তিনি সাজঘরে ফেরেন, তখন সেটা প্রায় দশ ছুঁইছুঁই। তার উইকেটটি নেন হাওয়েল। ২৬ বলের ইনিংসে ৫টি চার ও ৪টি ছয় মারেন পোলার্ড।

সঙ্গী হারিয়ে সাকিবও বেশিক্ষণ টেকেননি। রানের জন্য এদিন রীতিমতো লড়াই করতে হয়েছে তাকে। তার ৩৭ বলে ৩৬ রানের ইনিংস থামান ফরহাদ রেজা। শেষ দিকে আন্দ্রে রাসেল ১৩ বলে ৩ ছয়ে ২৩ রান করলে ঢাকার স্কোর পৌঁছায় ১৮৩ পর্যন্ত।

ইনিংসের শেষ ওভারে ৭ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন শফিউল ইসলাম। ফেরান রাসেল, শুভাগত হোম (৮ বলে ৩ রান) ও নুরুল হাসান সোহানকে (৩ বলে ৪ রান)। রুবেল হোসেন ১ রানে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর :

ঢাকা ডায়নামাইটস : ১৮৩/৯ (২০ ওভারে) (জাজাই ১, নারিন ৮, রনি ১৮, সাকিব ৩৬, মিজানুর ১৫, পোলার্ড ৬২, রাসেল ২৩, শুভাগত ৩, সোহান ৪, রুবেল ১* ; মাশরাফি ১/২২, সোহাগ ২/২৮, শফিউল ৩/৩৫, হাওয়েল ২/২৫, ফরহাদ রেজা ১/৩২, নাজমুল ০/৩৪)।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net