শুক্রবার, ২৩ অগাস্ট ২০১৯, ০১:৩০ অপরাহ্ন



রুদ্ধশ্বাস ম্যাচে ২ রানের নাটকীয় জয় পেল ঢাকা

রুদ্ধশ্বাস ম্যাচে ২ রানের নাটকীয় জয় পেল ঢাকা



স্পোর্টস ডেস্ক: ডানহাতি অফব্রেক বোলার অ্যালিস ইসলামের জাদুতে রংপুর রাইডার্সের বিপক্ষে ২ রানের নাটকীয় জয় পেয়েছে ঢাকা ডায়নামাইটস। অভিষেক ম্যাচেই অ্যালিস ইসলাম ৪ ওভার বল করে ২৬ রান খরচায় হ্যাটট্রিকসহ একাই শিকার করেন চার উইকেট। তার হ্যাটট্রিকসহ চার উইকেট শিকারে রংপুর রাইডার্সের জয় কেড়ে নেয় ঢাকা।

সেইসাথে টানা তিন ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকার শীর্ষে উঠলো ঢাকা ডায়নামাইটস।

ঢাকার করা ১৮৩ রানের জবাবে ব্যাট করতে নেমে রিলি রুশো এবং মোহাম্মদ মিথুনের ব্যাটিং নৈপুণ্যে জয়ের দিকেই যাচ্ছিল রংপুর রাইডার্স। কিন্তু অ্যালিস ইসলামের হ্যাটট্রিকে উত্তেজনাপূর্ণ ম্যাচে ২ রানের নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা।

১৭ ওভার শেষে রংপুরের সংগ্রহ ছিল ১৫৮/৪। সেই মুহূর্তে ১৮তম ওভারটি করতে আসেন অ্যালিস ইসলাম। প্রথম তিন বলে ১ রান করে ৩ রান দেন তিনি। এরপর শুরু অ্যালিস ইসলামের কারিশমা। তার তৃতীয় ওভারের চতুর্থ বলে মোহাম্মদ মিথুনকে বোল্ড করে দেন তিনি।

৪৯ রান করেন মিথুন। পঞ্চম বলে অধিনায়ক মাশরাফিকে এবং ষষ্ঠ বলে ফরহাদকে রেজাকে বোল্ড করে দিয়ে হ্যাটট্রিক পূর্ণ করেন অভিষিক্ত অ্যালিস ইসলাম। সেইসাথে দলকে জয়ের স্বপ্ন দেখান। এবারের আইপিএলের প্রথম হ্যাটট্রিকও এটি। এতে করে তৃতীয় ওভারে তিনি রান দেন মাত্র তিনটি।

১৯তম ওভারে ৯ রান নেয়ায় শেষ ওভারে জয়ের জন্য রংপুরের দরকার পড়ে ১৪ রান। শেষ ওভারটি করতে আসেন অ্যালিস ইসলাম। স্ট্রাইকে তখন শফিউল ইসলাম। তার প্রথম দুই ওভারে দু’টি বাউন্ডারি হাঁকিয়ে জয়ের সম্ভাবনা জাগিয়ে তোলেন শফিউল। তৃতীয় বলে এক রান নেন শফিউল। চতুর্থ বলে নাজমুল ইসলাম রান নিতে পারেননি।

ফলে শেষ দুই বলে জয়ের জন্য রংপুরের দরকার পড়ে ৫ রান। পঞ্চম বলে নাজমুল ইসলাম এক রান যোগ করলে স্ট্রাইকে যান শফিউল। জয়ের জন্য তখন ১ বলে দরকার ৪ রান। অ্যালিস ইসলামের শেষ শফিউল ১ রানের বেশি নিতে পারেননি। ফলে ৯ উইকেটে ১৮১ রানে থামে রংপুর রাইডার্সের ইনিংস। সেইসাথে উত্তেজনাপূর্ণ ম্যাচে ২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা।

রংপুরের পক্ষে সর্বোচ্চ ৮৩ রান করেন প্রোটিয়া ক্রিকেটার রিলি রুশো। ৪৪ বলে ৮ বাউন্ডারি ও ৪ ছক্কায় ওই রান করেন তিনি। এটি তার চার ম্যাচে তৃতীয় ফিফটি। মোহাম্মদ মিথুন ৩৫ বলে ১ চার ও ২ ছক্কায় ৪৯ রান করে আউট হন। শফিউল ১০ এবং নাজমুল ইসলাম ১ রানে অপরাজিত থাকেন।

অ্যালিস ইসলাম ৪ ওভার বল করে ২৬ রান খরচায় হ্যাটট্রিকসহ শিকার করেন ৪ উইকেট। সুনীল নারাইন নেন ২ উইকেট। এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কাইরান পোলার্ড, সাকিব আল হাসান এবং আন্দ্রে রাসেলের ঝড়ো গতির ব্যাটিংয়ে ৯ উইকেটে ১৮৩ রান করে ঢাকা ডায়নামাইটস।

কাইরান পোলার্ড দলের পক্ষে সর্বোচ্চ ২৬ বলে ৬২ রান করেন। এছাড়া সাকিব ৩৬ এবং আন্দ্রে রাসেল করেন ১৩ বলে ২৩ রান। রংপুরের শফিউল ইসলাম তিনটি, হাউয়েল ও সোহাগ গাজী দুটি করে উইকেট নেন। ৪ উইকেট শিকার করে অভিষেক ম্যাচেই ম্যাচসেরা হন অ্যালিস ইসলাম।

খবরটি শেয়ার করুন..








© All rights reserved 2018 somoyersangbad24.com
Desing & Developed BY W3Space.net